ঢাকা, বৃহস্পতিবার ২৬ই জানুয়ারি ২০২৩ , বাংলা - 

আইসিএমএবি'র প্রেসিডেন্ট আবদুর রহমান

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2023-01-10
আইসিএমএবি'র প্রেসিডেন্ট  আবদুর রহমান

মো. আবদুর রহমান খান এফসিএমএ ২০২৩ সালের জন্য ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এর প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। একই মেয়াদের জন্য সংগঠনটির নয়া ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন যথাক্রমে অধ্যাপক ড. মোঃ সেলিম উদ্দিন এফসিএমএ এবং মাহতাব উদ্দিন আহমেদ এফসিএমএ। নতুন সেক্রেটারী এবং কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন যথাক্রমে মোঃ কাউসার আলম এফসিএমএ এবং মোঃ আখতারুজ্জামান এফসিএমএ। রাজধানীর আইসিএমএ ভবনে ইনস্টিটিউটের অষ্টাদশ কাউন্সিলের প্রথম সভায় তাদের নির্বাচিত করা হয়।

সরকারের অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আবদুর রহমান খান ইতোপূর্বে আইসিএমএবি কাউন্সিলের সদস্য, কোষাধ্যক্ষ এবং সচিবের দায়িত্ব পালন করেছেন। তিনি  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বানিজ্য অনুষদ থেকে স্নাতকোত্তর ডিগ্রী  গ্রহনের পর যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব আলস্টার থেকে সরকারী আর্থিক ব্যবস্থাপনার উপর এমএ ডিগ্রী অর্জন করেন।

নব নির্বাচিত ভাইস-প্রেসিডেন্ট প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগে অধ্যাপনার পাশাপাশি বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের নির্বাহী কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি তিনটি পেশাদার অ্যাকাউন্টিং সংস্থা- যথাক্রমে ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি), ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এবং চার্টার্ড ইনস্টিটিউট অব পাবলিক ফাইন্যান্স অ্যাকাউন্টেন্সি (সিআইপিএফএ, ইউকে) এর একজন ফেলো সদস্য। ড. সেলিম চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ও প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের স্বতন্ত্র পরিচালক এবং রূপালী ব্যাংক ও রূপালী ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন।

নব নির্বাচিত অপর ভাইস-প্রেসিডেন্ট জনাব মাহতাব উদ্দিন আহমেদ বিল্ডকন কনসালটেন্সিজ লিমিটেডের প্রতিষ্ঠাতা। তিনি ইউনিলিভার এবং আজিয়াটাসহ দেশে-বিদেশে বিভিন্ন বৃহদায়তন ও বহুজাতিক কোম্পানিতে কাজ করেছেন। তিনি এনসেল আজিয়াটা - নেপালের বোর্ড সদস্য, অ্যাসোসিয়েশনন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট এবং বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এর ভাইস-প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। ইউনিলিভারের সাথে প্রায় দুই দশক সফলভাবে কাজ করার পর, তিনি টেলিকম সেক্টরে যোগদান করেন এবং প্রথম বাংলাদেশী হিসেবে কোন বহুজাতিক টেলিকম (রবি) এর প্রধান নির্বাহী কর্মকর্তা পদে নিযুক্ত হন।