ঢাকা, বৃহস্পতিবার ২৬ই জানুয়ারি ২০২৩ , বাংলা - 

ফাঁকা রাজধানী, বিভিন্ন পয়েন্টে সতর্ক

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2022-12-10
ফাঁকা রাজধানী, বিভিন্ন পয়েন্টে সতর্ক

নানান হাকডাক ছাপিয়ে শান্তিপূর্ণ পরিবেশ রাজধানীজুড়ে। গণপরিবহন কম। সড়কে নেই চিরচেনা মানুষের চাপ। অনেকটাই ফাঁকা যেন রাজধানী ঢাকা। বিভিন্ন পয়েন্টে ১৫ থেকে ২০ জনের মহড়া বা সতর্ক অবস্থান চোখে পড়েছে।শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে এই চিত্র পাওয়া গেছে। সকাল থেকে রাজধানীর গুলিস্তানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ও পল্টন এলাকায় ৬-৭টি মোটরসাইকেল নিয়ে মহড়া দিতে দেখা গেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিনসহ ১০-১৫ জনকে।

ফাঁকা রাজধানী, বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থান ক্ষমতাসীনদের

উত্তর ও পূর্বাঞ্চলের জনপদ ময়মনসিংহ ও সিলেটের মানুষের রাজধানীর অন্যতম প্রবেশ পথ ডেমরা সুলতানা কামাল সেতুর শেষ প্রন্তে সর্তক অবস্থায় দেখা গেছে ডেমরা থানা আওয়ামী সাবেক সভাপতি রফিকুল ইসলাম মাসুদ ও সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজলসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের।

মিরপুরে ঢাকা মহানগর উত্তর যুব মহিলা লীগের সভাপতি ও সাবেক এমপি সাবিনা আক্তার তুহিনের নেতৃত্বে ২০ থেকে ২২ জন নারীকের অবস্থান করতে দেখা যায়।এদিকে টিএসসি, মধুর ক্যান্টিনসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকায় ছাত্রলীগের নেতাকর্মীদের পৃথক পৃথক অবস্থান চোখে পড়েছে। এছাড়া কেন্দ্রীয় কার্যালয়ে যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগেরও পৃথক অবস্থান রয়েছে।

 

ফাঁকা রাজধানী, বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থান ক্ষমতাসীনদের

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন বলেন, পার্টি অফিস, মতিঝিল, পল্টন এসব এলাকায় আছি। ভোর ৬টা ৩০ মিনিট থেকে আমরা মহড়া দিচ্ছি।অপরদিকে রাজধানীর বিভিন্ন পয়েন্ট ও প্রবেশদ্বারগুলোতে সতর্ক পাহারায় পুলিশ র্যাবসহ আইন-শৃঙ্খলা বাহিনী। বিভিন্ন চেকপোস্টে মানুষকে তল্লাশিও করতে দেখা গেছে।অন্যদিকে গোলাপবাগ সায়দাবাদ এলাকায় শান্তিপূর্ণ পরিবেশেই চলছে বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশ কর্মসূচি।