ঢাকা, মঙ্গলবার ১৬ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

শেরপুরে স্বামী কর্তৃক স্ত্রী হত্যার অভিযোগ

হামিদুর রহমান, শেরপুর সদর উপজেলা প্রতিনিধ

2022-12-04, 12.00 AM
শেরপুরে স্বামী কর্তৃক স্ত্রী হত্যার অভিযোগ

 শেরপুর জেলার নকলা উপজেলায় স্বামী কর্তৃক স্ত্রী শাহনাজ বেগম (৪০) কে হত্যার অভিযোগ উঠেছে। এঘটনার পর থেকেই নিহতের স্বামী রাসেল মিয়া পলাতক রয়েছেন। ৪ ডিসেম্বর রোববার ভোরে নকলা উপজেলার চন্দ্রকোণা ইউনিয়নের জানকিপুর গ্রামে ওই ঘটনা ঘটে। নিহত শাহনাজ বেগম একই গ্রামের বিষু মিয়ার মেয়ে। স্থানীয়দের ধারণা, শাহনাজ বেগমকে তার স্বামী রাসেল মিয়া হত্যা করে ঘর তালা দিয়ে কৌশলে পালিয়ে যান।

 

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, শেরপুর জেলার নকলা উপজেলার চন্দ্রকোণা ইউনিয়নের জানকিপুর গ্রামের মানিক মিয়ার সাথে প্রায় ৯ বছর আগে শাহনাজ বেগমের প্রথম বিয়ে হয়। পরে মানিক মিয়ার সাথে শাহনাজ বেগমের বিচ্ছেদের পর গাজীপুরের একটি গার্মেন্টসে চাকরি নেন তিনি। সে সময় শ্রীপুর উপজেলার জনৈক মজিবরের ছেলে রাসেল মিয়ার সাথে তার পরিচয় হয়।  এরপর রাসেল মিয়াকে শাহনাজ বেগম বিয়ে করেন। এক বছর পর বাড়ি ফিরে স্থায়ীভাবে বসবাস করতে শুরু করেন শাহনাজ বেগম। এদিকে রোববার সকালে ঘরের বাইরে থেকে তালা দেওয়া দেখে পরিবারের অন্য সদস্যরা শাহনাজ বেগমকে ডাকাডাকি শুরু করেন। কোনো সারাশব্দ না পেয়ে তালা ভেঙে ঘরের ভেতর প্রবেশ করে শাহনাজ বেগমকে রক্তাক্ত মরদেহ মেঝেতে পরে থাকতে দেখতে পান তারা। পরে পুলিশে খবর দেয় প্রতিবেশীরা। খবর পেয়ে নকলা থানার পুলিশ শাহনাজ বেগমের লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি শেষে ময়নাতদন্তের জন্য শেরপুর জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।  

 

শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া বলেন, ‘প্রাথমিক সুরতহালের ভিত্তিতে আমরা ধারনা করছি যে, শনিবার দিবাগত রাতে স্বামী-স্ত্রীর মধ্যে কলহের জেরে হত্যার ঘটনা ঘটতে পারে। তাই শাহনাজ বেগমের স্বামী রাসেল মিয়াকে গ্রেফতারের চেষ্টা করেছে। তবে দ্রুত সময়ের মধ্যেই রাসেল মিয়াকে গ্রেফতার করা সম্ভব হবে বলে তিনি আশাব্যক্ত করেন।

 

এব্যাপারে নকলা থানার অফিসার ইনচার্জ (ওসি) রিয়াদ মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহতের মা লাকী বেগম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন।