ঢাকা, শনিবার ২০ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

নকলায় বৃদ্ধার ঘর নির্মাণসহ সহায়তা প্রদান

হামিদুর রহমান, শেরপুর সদর উপজেলা প্রতিনিধি ॥ঢাকাপ্রেস২৪.কম

2022-12-04, 12.00 AM
নকলায় বৃদ্ধার ঘর নির্মাণসহ সহায়তা প্রদান

শেরপুর জেলার নকলা উপজেলায় রাস্তার পাশে পড়ে থাকা সেই বৃদ্ধার জন্য ঘর নির্মাণ সামগ্রীসহ আর্থিক সহায়তা, খাদ্য সামগ্রী ও পোশাক নিয়ে পাশে দাঁড়িয়েছেন নকলা উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ।উপজেলার নকলা পৌরসভার কলাপাড়া মহল্লার মৃত আব্দুর রহমানের স্ত্রী ৪ ছেলে ও ১ টি মেয়ে সন্তানের জননী বৃদ্ধা ফাতেমা বেগম (৭০) কনকনে শীতে রাস্তার পাশে পড়ে আছে, শুক্রবার রাতে এমন একটি খবর বিভিন্ন মাধ্যমে জানতে পেরে ইউএনও বুলবুল আহমেদ তাৎক্ষণিক ওই বৃদ্ধাকে চিকিৎসার জন্য নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির ব্যবস্থা করেন। পাশাপাশি তার খাবার ও প্রয়োজনীয় কাপড় চোপড়সহ জরুরী সামগ্রী প্রদান করেন তিনি।

 

শনিবার সকালে ইউএনও বুলবুল আহমেদ ওই বৃদ্ধার খোঁজ খবর নিতে ছুটে যান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সেখানে তার চিকিৎসাসহ অন্যান্য সার্বিক বিষয়ে খোঁজ খবর নেন তিনি। এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফাসহ অন্যান্য চিকিৎসক ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

 

এব্যাপারে ইউএনও বুলবুল আহমেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা ও পুলিশ বিভাগের প্রতিনিধির একটি টিম বৃদ্ধা ফাতেমা বেগমের বাড়িতে যান। বাড়িতে গিয়ে তার সন্তানদের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। পরে বৃদ্ধার ছেলেদের বুঝিয়ে বললে তারা স্বেচ্ছায় তাদের মা’কে থাকা খাওয়ার আর কোন সমস্যা হবে না বলে এমন অঙ্গীকার করেন।

 

ইউএনও বুলবুল আহমেদ বলেন, আমি বিষয়টি জানার পরে তাৎক্ষণিক তার চিকিৎসাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেছি। এছাড়া জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশক্রমে ওই বৃদ্ধার বসবাসের জন্য ছোট্ট একটি ঘর নির্মাণের ২ বান্ডেল ঢেউটিন, নগদ ৬ হাজার টাকা ও ২ টি শাড়ি প্রদান করা হয়েছে।