ঢাকা, বৃহস্পতিবার ৯ই মে ২০২৪ , বাংলা - 

ঝিনাইগাতীতে অনুমোদনহীন ডায়াগনস্টিক সেন্টার

হামিদুর রহমান, শেরপুর সদর উপজেলা প্রতিনিধি ॥ ঢাকাপ্রেস২৪.কম

2022-11-07, 12.00 AM
ঝিনাইগাতীতে অনুমোদনহীন ডায়াগনস্টিক সেন্টার

 শেরপুর জেলার স্বাস্থ্য বিভাগের অভিযানে ঝিনাইগাতী উপজেলায় স্বাস্থ্য বিভাগের অনুমোদনহীন বেশ কয়েকটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে। এসব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মধ্যে ঝিনাইগাতী উপজেলার বাজারে অবস্থিত রাশেদা কমপ্লেক্সে রাশেদা ডায়াগনস্টিক সেন্টার সপ্তাহ একদিন (শুক্রবার) চালু করা হয় বলে অভিযোগ উঠেছে। 

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশনায় সারাদেশের প্রত্যেক জেলা ও উপজেলা গুলোতে ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারের মধ্যে সরকারি নিয়ম বর্হিভূত লাইসেন্স বিহীন এবং স্বাস্থ্য বিভাগের অনুমোদনহীন ব্যবসা করায় এসব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান চালায় শেরপুর জেলা স্বাস্থ্য বিভাগ। এতে শেরপুর জেলার সদর উপজেলাসহ পাঁচ উপজেলাতে বেশ কয়েকটি বন্ধ করে দেয়া হয়। পরবর্তীতে বন্ধ হওয়া ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকগণ বৈধ কাগজপত্র নিয়ে পুনরায় বন্ধ হওয়া এসব ক্লিনিক গুলো চালু করেন। তাদের মধ্যে ঝিনাইগাতী উপজেলার রাশেদা ডায়াগনস্টিক সেন্টার গরীব ও অসহায় মানুষের সুবিধার্থে শুধু শুক্রবার স্বাস্থ্য সেবা দিচ্ছেন।

এব্যাপারে রাশেদা ডায়াগনস্টিক সেন্টারের মালিক জানান, তাদের কাগজ প্রক্রিয়াধীন রয়েছে এবং তা আগামী ১৫ নভেম্বর মধ্যে তারা বৈধ কাগজপত্র হাতে পাবেন। এখন শুধু ডাক্তার রোগী দেখছেন। আমরা এখানে পরীক্ষা-নিরীক্ষা করছি না। অনুমোদন পেলে আমরা পরীক্ষা-নিরীক্ষা শুরু করবো।