ঢাকা, শনিবার ১০ই ডিসেম্বর ২০২২ , বাংলা - 

বিশ্বকাপে এসে ধর্ষণের অভিযোগে গ্রেফতার

ডেস্ক নিউজ।। ঢাকাপ্রেস২৪.কম

2022-11-05
বিশ্বকাপে এসে ধর্ষণের অভিযোগে গ্রেফতার

টি-টোয়েন্টি বিশ্বকাপের মধ্যেই সিডনিতে গ্রেফতার হলেন শ্রীলঙ্কার ক্রিকেটার দানুষ্কা গুণতিলাকা। ধর্ষণের অভিযোগে গ্রেফতার করা হয়েছে তাঁকে। ভোররাতে সিডনির হোটেল থেকে গ্রেফতার করা হয়েছে তাঁকে। শ্রীলঙ্কা ক্রিকেট দলের একটি সূত্র থেকে জানা যাচ্ছে, এক মহিলা গুণতিলাকার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন। তার ভিত্তিতেই ভোররাতে শ্রীলঙ্কার হোটেলে হানা দিয়ে তাঁকে গ্রেফতার করে অস্ট্রেলিয়ার পুলিশ। গ্রেফতারের মাত্র কয়েক ঘণ্টা আগে ইংল্যান্ডের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ খেলেছিল শ্রীলঙ্কা।অস্ট্রেলিয়ার সংবাদপত্র ‘দ্য অস্ট্রেলিয়ান’-এর খবর অনুযায়ী, বিশ্বকাপ খেলতে এসেই ২৯ বছরের ওই মহিলার সঙ্গে আলাপ গুণতিলাকার। একটি ডেটিং অ্যাপের মাধ্যমে দু’জনের পরিচয়। সেই মহিলাই গুণতিলাকার বিরুদ্ধে সিডনির থানায় ধর্ষণের অভিযোগ করেন।

জানা যাচ্ছে, ধর্ষণের ঘটনাটি ঘটেছে কয়েক দিন আগে। সেটি শ্রীলঙ্কা দল যে হোটেলে ছিল, সেখানে হয়নি। ঘটনাটি ঘটেছে একটি বাড়িতে। মহিলার অভিযোগ পেয়ে গুণতিলাকাকে শনিবার ভোররাতে হোটেল থেকে গ্রেফতার করা হয়। তাঁকে আদালতে তোলা হবে।

শ্রীলঙ্কা দল বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে রবিবার ভোরে দেশে ফেরার জন্য রওনা হয়েছে। গুণতিলাকাকে ছাড়াই বাকি দল কলম্বোর বিমান ধরেছে। বিশ্বকাপের মাঝপথেই চোটের জন্য দল থেকে ছিটকে যান গুণতিলাকা। তাঁর বদলে দলে নেওয়া হয় আশেন বান্দারাকে। কিন্তু ছিটকে গিয়েও দলের সঙ্গে থেকে যান গুণতিলাকা।

শনিবার ইংল্যান্ড গ্রুপের শেষ ম্যাচে ৪ উইকেটে হারিয়ে দেয় শ্রীলঙ্কাকে। ফলে অস্ট্রেলিয়াকে টপকে তারাই উঠে গিয়েছে সেমিফাইনালে। অ্যারন ফিঞ্চের দেশ বিদায় নিয়েছে প্রতিযোগিতা থেকে। শ্রীলঙ্কা আগেই ছিটকে গিয়েছিল বিশ্বকাপ থেকে। গ্রুপ ১ থেকে নিউজ়িল্যান্ড এবং ইংল্যান্ড সেমিফাইনালে উঠেছে।