ঢাকা, বুধবার ৮ই মে ২০২৪ , বাংলা - 

গোয়ালন্দে এক ঘন্টার ইউএনও স্কুলছাত্রী

জেলা প্রতিনিধি।। ঢাকাপ্রেস২৪.কম

2022-11-05, 12.00 AM
গোয়ালন্দে এক ঘন্টার ইউএনও স্কুলছাত্রী

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় এক ঘণ্টার জন্য প্রতীকি উপজেলা নির্বাহী অফিসারের(ইউএনও) দায়িত্ব পালন করলেন দৌলতদিয়া বীর মুক্তিযোদ্ধা ফকীর আবদুল জব্বার গালর্স হাইস্কুলের দশম শ্রেণির ছাত্রী ফারজানা আক্তার (১৫)। মঙ্গলবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত তিনি উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে এ দায়িত্ব পালন করেন। ফারজহানা দৌলতদিয়া বীর মুক্তিযোদ্ধা ফকীর আবদুল জব্বার গালর্স হাইস্কুলের দশম শ্রেণির ছাত্রী ও ন্যাশনাল চাইল্ড টাস্কফোর্সের (এনসিটিএফ) সহ-সভাপতি। সে দৌলতদিয়া সামছু মাষ্টার পাড়া গ্রামেরা রবিন শেখের মেয়ে। কিশোর বয়সেই জীবনের সফলতার আকাক্সক্ষা তৈরীর লক্ষ্যে প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চাইল্ড টাস্কফোর্সের (এনসিটিএফ) সহযোগিতায় স্থানীয় বেসরকারি উন্নয়ন সংগঠন কর্মজীবী কল্যাণ সংস্থা (কেকেএস) এ কার্যক্রম আয়োজন করে। এ সময় ফারজানা বাল্যবিয়ে, নারী নির্যাতন ও নিপীড়ন বন্ধ, ইভটিজিং, কোভিড-১৯ সচেতনতায় ও মাদক নিয়ন্ত্রণ বিষয়ে নানা দিক নিয়ে আলোচনা করেন।

গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বলেন, আজকের তরুণ প্রজন্ম একদিন দেশের উন্নয়নে কাজ করবে ও সমাজের নেতৃত্ব দেবে। তাই শিশুদের ছোট হতেই দেশের জন্য প্রস্তুত করার এই উদ্যোগকে সাধুবাদ জানান।

এ সময় ফারজানার সহপাঠি, সাংবাদিক ও এনজিও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। পরে উপজেলা নির্বাহী অফিসারের পক্ষ থেকে ফারজানাকে শহীদ জননী জাহানারা ইমামের লেখা বই উপহার দেয়া হয়।