ঢাকা, বৃহস্পতিবার ৯ই মে ২০২৪ , বাংলা - 

তরুণরাই দেশ ও সমাজের উজ্জ্বল নক্ষত্র

হামিদুর রহমান, শেরপুর সদর উপজেলা প্রতিনিধি ॥ ঢাকাপ্রেস২৪.কম

2022-11-01, 12.00 AM
তরুণরাই দেশ ও সমাজের উজ্জ্বল নক্ষত্র

 “প্রশিক্ষিত যুব, উন্নত দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরে জাতীয় যুব দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ১ নভেম্বর মঙ্গলবার সকালে শেরপুর জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে সদর উপজেলার ভাতশালা ইউনিয়নে অবস্থিত যুব ভবন সম্মেলন কক্ষে আলোচনা সভা, যুব ঋণের চেক ও সনদপত্র বিতরণ করা হয়েছে। শেরপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. নুরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম, জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) সাইয়েদ এ.জেড মোরশেদ আলী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম। 

বিশেষ অতিথি শেরপুর পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম তার বক্তব্য বলেন, তরুণরাই দেশ, জাতি ও সমাজের উজ্জ্বল নক্ষত্র, জাতির আগামী দিনের কর্ণধার। দেশকে আরও এগিয়ে নিয়ে যেতে জাতির মূল চালিকাশক্তি হলো তরুণরাই। তরুণ প্রজন্মই আমাদের দেশ-জাতিকে ধীরে ধীরে উন্নতির দিকে টেনে নেয়ার বিরাট ভূমিকা রাখে এবং রেখে আসছে যুগে যুগে।

তবে আমাদের দেশের তরুণ ও যুব সমাজের একাংশ নানাভাবে জড়িয়ে যাচ্ছে মরণ নেশা মাদকের সঙ্গে। এ নেশা এমনই এক নেশা ধীরে ধীরে বিবর্ণ করে দিচ্ছে আমাদের সবুজ তারুণ্যকে। নষ্ট করে দিচ্ছে দেশের ভবিষ্যৎ। তাই যুব সমাজ প্রশাসনকে তথ্য দিয়ে সহায়তা করার জন্য বলেন।

আমাদের দেশের রয়েছে পর্যাপ্ত তারুণ্যনির্ভর জনশক্তি। যুব সমাজের সচেতনতার মাধ্যমেই আমরা আমাদের দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবো। যে কোনো প্রয়োজনে জেলা পুলিশ সর্বদা যুব সমাজের পাশে থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

আলোচনা শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ প্রশিক্ষিত যুবকদের হাতে চেক ও সনদ তুলে দেন। পরে শেরপুর যুব উন্নয়ন অধিদপ্তরের প্রাঙ্গণে মাল্টা ও আমের চারা রোপণ করেন। এছাড়াও পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন। এরপর অতিথিগণ পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণ করেন।

এসময় সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. হামিদুর রহমান, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেনসহ যুব সংগঠনের সদস্যগণ উপস্থিত ছিলেন।