ঢাকা, শুক্রবার ২৬ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

এটাই শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ

হামিদুর রহমান, শেরপুর সদর উপজেলা প্রতিনিধি ॥ ঢাকাপ্রেস২৪.কম

2022-10-20, 12.00 AM
এটাই শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ

 আইসিটি প্রতিমন্ত্রী জুনাইয়েদ আহমেদ পলক বলেছেন, দেশের প্রত্যন্ত গ্রামে বসে ইন্টারনেটের মাধ্যমে তরুণ-তরুণীরা রেমিটেন্স যোদ্ধা হিসেবে যে হাজার হাজার ডলার আয় করছে এটাই হচ্ছে শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের সাফল্য। তিনি ২০ অক্টোবর বৃহস্পতিবার সকালে শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার কাকরকান্দি ইউনিয়নের প্রত্যন্ত গ্রামের ফ্রি-ল্যান্সার তৃঞ্চা দিও এর বাড়িতে আইসিটি সেন্টার পরিদর্শনে গিয়ে এ কথা বলেছেন। তিনি আরো বলেন, গারো সম্প্রদায়ের তৃঞ্চা দিও শত বাধা ও শত বিপত্তি পেরিয়ে একজন সফল ফ্রি-ল্যান্সার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছে। আমরা এবছরের মধ্যে সারাদেশে ৪ হাজার ৫ শত ইউনিয়নকে হাই স্পিড ফাইবার ক্যাবলের আওতায় নিয়ে আসতে পারবো।

 

তৃঞ্চা দিও’র বাড়ি পরির্শনের সময় মন্ত্রী পলককে সেখানের স্থানীয় আদিবাসী সমাজের সর্বোচ্চ সম্মাননা স্বরূপ মাথার মুকুট এবং উত্তোরিও পড়িয়ে দেন।

 

এসময় ফ্রি-ল্যান্সার তৃঞ্চা দিওকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে একটি ল্যাপটপ উপহার প্রদান করা হয় এবং তার নকরেক আইটি সেন্টারে দ্রুতগতি সম্পন্ন ইন্টারনেট ও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা করা হয়।

 

এসময় মন্ত্রীর সাথে জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম, নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার হেলেনা পারভিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মুকছেদুর রহমান লেবু, নালিতাবাড়ী পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দিক সহ অন্যান্য প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

পরে মন্ত্রী নালিতাবাড়ী উপজেলা পরিষদ ভবনে ‘জয় ডি-সেট’ সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে সেখানে স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রায় ইডিসি প্রকল্পের ভূমিকা শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন