ঢাকা, রবিবার ২ই অক্টোবর ২০২২ , বাংলা - 

রূপালী ব্যাংকের এমডি’র যোগদান

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2022-08-29
রূপালী ব্যাংকের এমডি’র যোগদান

রাষ্ট্রীয় মালিকানাধীন রূপালী ব্যাংক লিমিটেডের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে যোগদান করেছেন মোহাম্মদ জাহাঙ্গীর। সম্প্রতি রূপালী ব্যাংকের এমডি ও সিইও হিসেবে তিনি নিয়োগ পান।  মোহাম্মদ জাহাঙ্গীর ১৯৯০ সালে অফিসার হিসেবে রূপালী ব্যাংকে তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। এমডি ও সিইও হিসেবে যোগদানের আগে তিনি রূপালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এ সময় ক্রেডিট কমিটির প্রধান, আন্তর্জাতিক বিভাগ, প্রশাসন ও মানবসম্পদ বিভাগসহ বহু গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। এরআগে তিনি একই ব্যাংকের মহাব্যবস্থাপক হিসেবে বিভাগীয় কার্যালয় ঢাকা দক্ষিণ ও চট্টগ্রামে সুনাম ও সততার সাথে দায়িত্ব পালন করেন।

এছাড়া, মোহাম্মদ জাহাঙ্গীর একই ব্যাংকের তথ্য প্রযুক্তি বিভাগ ও অল্টারনেট ব্যাংকিং বিভাগে দায়িত্ব পালন করেছেন। তার হাত ধরে রূপালী ব্যাংক সর্বপ্রথম ম্যানুয়াল ব্যাংকিং থেকে আধুনিক কম্পিউটারাইজড ব্যাংকিং কার্যক্রম শুরু করে। ব্যাংকিং কর্মকান্ডের পাশাপাশি তিনি সৃজনশীল কাজের সাথে জড়িত আছেন বলে রূপালী ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

মোহাম্মদ জাহাঙ্গীর ঢাকা বিশ্ববিদ্যালয় হতে এম. কম (ব্যবস্থাপনা) এবং পরবর্তীতে এমবিএ (ফিন্যান্স) ডিগ্রি অর্জন করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জনক। তিনি দেশ-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কোর্স, সেমিনার ও ওয়ার্কশপে অংশগ্রহণের পাশাপাশি ভারত, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন। তিনি নোয়াখালী জেলার কবিরহাট উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।