ঢাকা, বৃহস্পতিবার ৯ই মে ২০২৪ , বাংলা - 

বাগেরহাটে সেপটিক ট্যাংকে পড়ে শিশুর মৃত্যু

বাগেরহাট জেলা প্রতিনিধি ।। ঢাকাপ্রেস২৪.কম

2022-07-31, 12.00 AM
বাগেরহাটে সেপটিক ট্যাংকে পড়ে  শিশুর মৃত্যু
মোংলায় নির্মাণাধীন সেপটিক ট্যাংকে পড়ে ইয়ামিন নামে দুই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।শনিবার (৩০ জুলাই) সকাল ১০ দিকে উপজেলার পৌর শহরের ৬নং ওয়ার্ডের কবরস্থান রোডের দিগন্ত কলোনীতে এ ঘটনা ঘটে। শিশু ইয়ামিন ওই এলাকার বাবুল হোসেনের ছেলে।স্থানীয় লোকজন জানায়, শনিবার সকালে বাড়ির উঠানে খেলছিল শিশুটি। একপর্যায়ে বাড়ির লোকজনের অগোচরে সে বাড়ির পাশেই নির্মাণাধীন সেপটিক ট্যাংকিতে পড়ে যায়।
পরে বাড়ির লোকজন তাকে না পেয়ে খোঁজাখুঁজি করে। একপর্যায়ে তারা সেপটিক ট্যাংকের পানি থেকে শিশুটিকে মৃত অবস্থায় উদ্ধার করে।স্থানিয়রা বলেন, সম্পুর্ন কন্টাকটার এর কারণে শিশুটির মৃত্য হয়েছে। আমরা এর সুষ্ঠ বিচার চাই, যাতে করে এভাবে আর কোন শিশু মৃত্যু বরণ না করে।স্থানিয় কাউন্সিলর জি এম আল আমিন বলেন, বাচ্চাটি তার নানা বাড়িতে বেড়াতে আসছিলো। খেলতে খেলতে একপর্যায়ে বাচ্চাটি নির্মাণাধীন সেপটিক ট্যাংকিতে পড়ে মারা যায়। এটি সম্পুর্ন কন্টাকটার এর অবহেলার কারণে হয়েছে। আমরা তাকে বার বার বলা সত্বেও তারা গাফিলতি করে কাজটি সম্পন্ন করেনি।
এ বিষয়ে জানতে চাইলে বিসমিল্লাহ এন্টারপ্রাইজ এর এমডি মোঃ রাব্বি বলেন, আমরা বৃষ্টির জন্য কাজটি করতে পারি নি। বৃষ্টির সিজন শেষ হলেই ওয়ালের কাজ ধরবো।মোংলা থানার তদন্ত (ওসি) বিকাশ চন্দ্র ঘোষ  বলেন, এ ঘটনায় অপমৃত্যু মামলা নিয়ে আমরা তদন্ত করবো। তদন্তের পর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। শিশুটির বাবা মোংলা থানায় একটি অপমৃত্যুর মামলা করবেন।