ঢাকা, শনিবার ২০ই আগস্ট ২০২২ , বাংলা - 

এনটিএমসির প্রধান হচ্ছেন জিয়াউল আহসান

ষ্টাফ করেসপন্ডেন্ট ।। ঢাকাপ্রেস২৪.কম

2022-07-23
এনটিএমসির প্রধান হচ্ছেন জিয়াউল আহসান

ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি’ মহাপরিচালকের দায়িত্ব পেতে যাচ্ছেন পদোন্নতি পাওয়া মেজর জেনারেল জিয়াউল আহসান। এজন্য তার চাকরি পুনরায় প্রেষণে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিভাগে ন্যস্ত করতে বলা হয়েছে।বৃহস্পতিবার (২১ জুলাই) সশস্ত্র বাহিনী বিভাগ থেকে এক চিঠিতে এ আদেশ জারি করা হয়। জিয়াউল আহসান নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন। জিয়াউল আহসান বর্তমানে এনটিএমসির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। সম্প্রতি তিনি বিগ্রেডিয়ার জেনালের থেকে মেজর জেনারেল পদে পদোন্নতি পান। এ বিষয়ে যে কোনো সময় প্রজ্ঞাপন জারি করা হবে।

জানা গেছে, এবারই প্রথম ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) মহাপরিচালকের পদটি সৃষ্টি হয়েছে। আর সেই পদটিতে প্রথম কর্মকর্তা হিসেবে দায়িত্ব পেতে যাচ্ছেন মেজর জেনারেল জিয়াউল আহসান।

জিয়াউল আহসান ১৯৯১ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন লাভ করেন। তিনি সেনাবাহিনীর একজন প্রশিক্ষিত কমান্ডো ও প্যারা ট্রুপার। ২০০৯ সালের ৫ মার্চ র্যাব-২ এর উপ-অধিনায়ক এবং একই বছর লে. কর্নেল পদে পদোন্নতি পেয়ে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার পরিচালক হন। ২০১৩ সালের ডিসেম্বর তিনি কর্নেল পদে পদোন্নতি পেয়ে একই বাহিনীর অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্ব পান।

পরে ব্রিগেডিয়ার জেনারেল পদে পদোন্নতি পেয়ে ২০১৬ সালের এপ্রিলে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা পরিদপ্তরে (এনএসআই) পরিচালক হন। পরের বছরের মার্চে তাকে ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) পরিচালক করে সরকার।