ঢাকা, মঙ্গলবার ১৬ই আগস্ট ২০২২ , বাংলা - 

শেরপুরে পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত

মুঞ্জুরুল হক, শেরপুর জেলা প্রতিনিধি ॥ ঢাকাপ্রেস২৪.কম

2022-07-18
শেরপুরে পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত

শেরপুর: শেরপুর জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা ও অপরাধ সভা অনুষ্ঠিত হয়েছে।  রোববার (১৭ জুলাই) জেলা পুলিশ লাইন্স ড্রিল শেডে আয়োজিত মাসিক কল্যাণ সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার (এসপি) মো. হাসান নাহিদ চৌধুরী। সভায় উপস্থিত জেলা পুলিশের বিভিন্ন পদবির পুলিশ সদস্যরা তাদের বক্তব্যে বিভিন্ন সুবিধা-অসুবিধা ও সমস্যা তুলে ধরেন। পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী তাদের বিভিন্ন সমস্যার কথা মনোযোগ দিয়ে শোনেন এবং সমস্যা সমাধানের ব্যবস্থা গ্রহণের জন্য তাৎক্ষণিক সমাধান দেন ও আশ্বস্ত করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেন। একইসঙ্গে জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সবাইকে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করার আহ্বান জানান তিনি।

পরে পুলিশ লাইন্সের কৃষ্ণচূড়া হলরুমে পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরীর সভাপতিত্বে মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি, কমিউনিটি ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার করার মাধ্যমে জেলার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা, গ্রেফতারি পরোয়ানা তামিল, মাদক বিরোধী অভিযান, থানা এলাকায় নিয়মিত টহল জোরদারের নির্দেশনা দেন তিনি। সভায় গত মাসের মামলাগুলো কেইস টু কেইস বিশ্লেষণ করা হয় এবং মাসিক ভালো পারফরমেন্স বিবেচনা করে এসআই ও এএসআইদের ভালো কাজের মূল্যায়ন স্বরূপ অর্থ পুরস্কার ও সনদ দেওয়া হয়। মামলা তদন্তের মান বৃদ্ধি করাসহ তদন্তের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতকরণের লক্ষ্যে পুলিশ সুপার সব সার্কেলের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও পুলিশ পরিদর্শকদের (তদন্ত) বিস্তারিত দিক-নির্দেশনা দেন।

সভায় শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আবু বকর সিদ্দিক, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া, সিনিয়র সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) আফরোজা নাজনীনসহ সব থানার ওসি, জেলার সব ফাঁড়ি, তদন্ত কেন্দ্র, ট্রাফিক, কোর্ট ও থানার পুলিশ সদস্য এবং সিভিল স্টাফরা অংশ নেন।