ঢাকা, বৃহস্পতিবার ৯ই মে ২০২৪ , বাংলা - 

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৩০ কিমি যানজট

জেলা প্রতিনিধি ॥ ঢকিাপ্রেস২৪.কম

2022-07-09, 12.00 AM
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৩০ কিমি যানজট

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে শুক্রবার ভোর থেকে শুরু হওয়া যানজট ক্রমেই আরও দীর্ঘ হচ্ছে। শনিবার (৯ জুলাই) সকাল পর্যন্ত সেতুর পূর্বপ্রান্ত থেকে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া পর্যন্ত ৩০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।সরেজমিনে মহাসড়কের সদর উপজেলার আশেকপুর, ঘারিন্দা, শিবপুর, রাবনা, বিক্রমহাটি, রসুলপুর, পৌলি ও এলেঙ্গা এলাকা ঘুরে এ চিত্র দেখা যায়।যানজটের কারণে চরম ভোগান্তিতে পড়েছেন ঈদযাত্রী ও পরিবহন সংশ্লিষ্টরা। সবচেয়ে বেশি সমস্যা হচ্ছে নারী-শিশু ও বয়স্কদের। অসহনীয় যানজটে গন্তব্যে যেতে দুই থেকে তিনগুণ বেশি সময় লাগছে। সড়কে পর্যাপ্ত বাস থাকলেও খোলা ট্রাক ও পিকআপে চড়ে নাড়ির টানে বাড়ি ফিরছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান সকাল ১০টায় জানিয়েছেন, সেতুর পূর্বপ্রান্ত থেকে টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া পর্যন্ত ৩০ কিলোমিটার এলাকায় যানজট রয়েছে। যানজট নিরসনে জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশ কাজ করছে। আশা করছি দুপুরের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হবে।এদিকে সকালে মহাসড়ক পরিদর্শন করেছেন জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি।

তিনি জানিয়েছেন, ঈদ ঘিরে মহাসড়কে যানজট নিরসরে পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারের নেতৃত্বে সাত শতাধিক পুলিশ সদস্য কাজ করছেন। এরপরও যানজটে মানুষের ভোগান্তি হওয়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করেন তিনি।