ঢাকা, বৃহস্পতিবার ৯ই মে ২০২৪ , বাংলা - 

শেরপুরে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

হামিদুর রহমান, শেরপুর সদর উপজেলা প্রতিনিধি ॥

2022-07-02, 12.00 AM
শেরপুরে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

 ২০২১-২২ অর্থবছরে খরিপ-২/২০২২-২০২৩ মৌসুমে রোপা আমন ধানের উফশী জাতের বীজ ব্যবহারের মাধ্যমে আমন ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক ১ হাজার ৯শত কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। ৩০ জুন বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্বরে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি অফিসার রুবাইয়া ইয়াসমীন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম। এসময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিবান্ধব সরকার এবং শুরু থেকেই কৃষকদের ভর্তুকি দিয়ে যাচ্ছেন। প্রযুক্তির উন্নতির পাশাপাশি তাদের আধুনিক কৃষি যন্ত্রপাতি দিয়েছেন। ফলে কৃষিক্ষেত্রে আধুনিকতার ছোঁয়া লেগেছে। তিনি আরো বলেন, কৃষকের উৎপাদিত ফসলের কারণে দেশের উন্নয়ন ত্বরান্বিত হয়েছে। কৃষকদের পরিশ্রম আমাদের সহায়ক শক্তি। বর্তমান শেখ হাসিনা সরকার কৃষকের কষ্ট লাঘব ও কৃষককে লাভবান করতে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার, কৃষি যান্ত্রিকীকরণ, বাণিজ্যিকীকরণ, কৃষিপণ্যের রফতানি বৃদ্ধি ও বিশাল ভর্তুকিসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে বাস্তবায়ন করছে।

 

সদর উপজেলা কৃষি অফিসার রুবাইয়া ইয়াসমীন বলেন, কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় উফশী আমন ধান উৎপাদন বৃদ্ধির লক্ষে শেরপুর জেলার সদর উপজেলায় ১ হাজার ৯শ’ জন ক্ষুদ্র ও প্রান্তির কৃষকদের মাঝে বিনামূল্যে ৫ কেজি করে বীজ, ১০ কেজি করে ডিএপি সার এবং ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়েছে। বিনামূল্যে বীজ ও সার পেয়ে কৃষকরা খুবই উপকৃত হবেন।

 

পরে প্রধান অতিথি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ উদ্বোধন করেন। 

 

এসময় সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আক্রাম হোসেন, কৃষি সম্প্রসারণ অফিসার রিয়াসাত সাদাত হোসেনসহ বিভিন্ন ইউনিয়নের উপসহকারী কৃষি অফিসার ও কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।