ঢাকা, বৃহস্পতিবার ৯ই মে ২০২৪ , বাংলা - 

'বঙ্গবন্ধু, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা একই সূত্রে গাঁথা'

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2022-03-26, 12.00 AM
'বঙ্গবন্ধু, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা একই সূত্রে গাঁথা'

শরীয়তপুর: পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, বঙ্গবন্ধু, মহান মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা একই সূত্রে গাঁথা।  শনিবার (২৬) সন্ধ্যায় মহান স্বাধীনতা দিবসে শরীয়তপুরের নড়িয়ার পদ্মাপাড়ে ৮ কিলোমিটার ওয়াকওয়ে জয় বাংলা এভিনিউয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।পানিসম্পদ উপমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবের স্বপ্নের সোনার বাংলা গড়তে তরুণ প্রজন্মকে জাতির পিতার আদর্শ ধারণ করতে হবে। বঙ্গবন্ধু দেশের মানুষকে ভালোবাসতেন। দেশের মানুষের কল্যাণই ছিলো তাঁর ব্রত। চক্রান্তকারীরা ভেবেছিল তাঁকে হত্যা করলে ইতিহাস থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলা যাবে। তাদের সে চক্রান্ত মিথ্যা প্রমাণিত হয়েছে। শেখ মুজিব স্থান করে নিয়েছেন এদেশের মানুষের মনের মণিকোঠায়। আজকে বাংলাদেশের যা কিছু অর্জন তা শুরু হয়েছিল বঙ্গবন্ধুর হাত ধরেই। তার ধারাবাহিকতা অব্যাহত রেখে দেশের উন্নয়নে নিরলস পরিশ্রম করে চলছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সততায়, মেধায় ও যোগ্যতায় সেরা। আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু নির্বাচন কমিশনের অধীনেই হবে এবং সেই নির্বাচনে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হবেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

এদিন আতঁশবাজি ও ৫১ জন জেলে তাঁদের নৌকা বর্ণিল সাজে সাজিয়ে জাঁকজমকপূর্ণভাবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- পানি উন্নয়ন বোর্ডের ফরিদপুর অঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল হেকিম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহিদুল আলম, শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী এসএম আহসান হাবীব, এএসপি মিজানুর রহমান, নড়িয়া উপজেলা চেয়ারম্যান এমকেএম ইসমাইল হক, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন প্রমূখ। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় বিপুলসংখ্যক জনসাধারণ অংশগ্রহণ করে।