ঢাকা, শনিবার ২০ই আগস্ট ২০২২ , বাংলা - 

কাশ্মীরে নিয়ন্ত্রণরেখার কাছে নিহত দুই সেনা

প্রতিবেশি ডেস্ক।।ঢাকাপ্রেস২৪.কম

2021-10-31
কাশ্মীরে নিয়ন্ত্রণরেখার কাছে নিহত দুই সেনা

জম্মু ও কাশ্মীরে ল্যান্ডমাইন বিস্ফোরণে দুই সেনাকর্মীর মৃত্যু হয়েছে। ভারত-পাক নিয়ন্ত্রণরেখার কাছে নওসেরা-সুন্দরবনি সেক্টরে শনিবার ওই বিস্ফোরণ হয়। এলাকায় তখন টহল দিচ্ছিল সেনাবাহিনীর একটি দল। বিস্ফোরণে তিন সেনাকর্মী গুরুতর আহত হয়েছেন। মৃত দুই সেনাকর্মীর মধ্যে এক জন সেনাকর্তা এবং অন্য জন সেনা জওয়ান।স্থানীয় এক পুলিশকর্তা জানিয়েছেন, জখম তিন সেনাকর্মীকে দ্রুত সেনা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। তবে এঁদের দু’জনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক।

ঘটনাটি যে এলাকায় ঘটেছে, সেখানে গত তিন সপ্তাহ ধরে জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান চালাচ্ছে সেনাবাহিনী।জম্মুর এক সেনা মুখপাত্র জানিয়েছেন, শনিবার সেনাবাহিনীর দলটি নিয়মমাফিক টহলদারির কাজে বেরিয়েছিল। দুর্ঘটনাবশত ল্যান্ডমাইনে পা দেওয়ায় বিস্ফোরণ হয়। বিস্ফোরণে মৃত দুই সেনাকর্মীর এক জন সেনাকর্তা লেফটেন্যান্ট ঋষি কুমার। তিনি বিহারের বেগুসরাইয়ের বাসিন্দা। অন্য জন সেনা জওয়ান মনজিৎ সিংহ পাঞ্জাবের ভাটিন্ডার বাসিন্দা। সেনা বিবৃতিতে বলা হয়েছে, ‘দুই বীর সেনার কাছে দেশ এবং বাহিনী চিরকৃতজ্ঞ থাকবে।’

প্রসঙ্গত, পুঞ্চে গা-ঢাকা দেওয়া জঙ্গিদের খোঁজে সেনাবাহিনীর তল্লাশি অভিযানে এখনও পর্যন্ত সে ভাবে সাফল্য আসেনি। দীর্ঘ জঙ্গিদমন অভিযানে জঙ্গিদের গুলিতে মৃত্যু হয়েছে দুই সেনা কর্তা-সহ ন’সেনাকর্মীর।