ঢাকা, বৃহস্পতিবার ৯ই মে ২০২৪ , বাংলা - 

ত্রিপুরায় অপশাসনের বিরুদ্ধে বিজেপি বিধায়ক

প্রতিবেশি ডেস্ক।।ঢাকাপ্রেস২৪.কম

2021-10-06, 12.00 AM
ত্রিপুরায় অপশাসনের বিরুদ্ধে বিজেপি বিধায়ক

ভারতের ত্রিপুরা রাজ্যের সুরমা আসনের বিজেপির বিধায়ক আশিস দাস দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দিতে চান বলে জোর জল্পনা রয়েছে। গতকাল মঙ্গলবার তিনি নিজের মাথা ন্যাড়া করেছেন। আশিসের ভাষ্য, প্রায়শ্চিত্ত করতেই এ কাজ করেছেন তিনি। খবর এনডিটিভির।আশিস বলেছেন, ত্রিপুরায় বহু অপকর্ম করছে রাজ্যের ক্ষমতাসীন দল বিজেপি সরকার। ত্রিপুরায় বিজেপি রাজনৈতিক নৈরাজ্য ও বিশৃঙ্খলা উসকে দিচ্ছে। বিজেপি সরকারের কর্মকাণ্ডে রাজ্যবাসী অসন্তুষ্ট। এসব কারণে তিনি বিজেপি ত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন।

অতীতে আশিসকে ত্রিপুরার বিজেপির মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের কড়া সমালোচনা করতেও দেখা গেছে। অন্যদিকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করতে দেখা গেছে তাঁকে।

গতকাল আশিস ‘প্রায়শ্চিত্ত’ করতে তাঁর মাথা ন্যাড়া করেন। তিনি বলেন, ‘রাজ্যে বিজেপি সরকারের অপশাসনের জেরে প্রায়শ্চিত্ত করতে আমি আমার মাথা ন্যাড়া করেছি। আমি বিজেপি থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। আমার পরবর্তী পদক্ষেপ কী হবে, তা সময়ই বলে দেবে।’

আশিস বলেন, ‘বিজেপির নেতৃত্বাধীন সরকারের অধীন যে বিশৃঙ্খলা ও অপশাসন ত্রিপুরার মানুষ দেখেছে, তা আমাকে নাড়া দিয়েছে। ফলে আমি দুই বছর ধরে এ অপকর্মের সমালোচনা করেছি। দল ও রাজনীতির বাইরে গিয়ে মানুষের জন্য কাজ করে আসছি।’

গতকাল শুধু মাথা ন্যাড়া করেই ক্ষান্ত হননি আশিস। তাঁকে গতকাল কলকাতার কালীঘাট মন্দিরে ধর্মীর আচার পালন করতেও দেখা যায়। কালীঘাট মন্দির থেকে মমতার বাড়ির দূরত্ব খুব একটা বেশি নয়।রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন উঠেছে, আশিস শিগগির তৃণমূল কংগ্রেসে যোগ দিচ্ছেন। মমতার প্রশংসার পাশাপাশি তাঁর গতকালের কার্যক্রমে এ গুঞ্জন আরও জোরালো হয়েছে।

সম্প্রতি আশিস পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে প্রশংসায় ভাসান। দিন কয়েক আগেই কলকাতার ভবানীপুর বিধানসভা আসনের উপনির্বাচনে বিজেপির প্রার্থীকে বড় ব্যবধানে হারিয়ে দেন মমতা। মমতার জয়ে আশিসকে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়। এ প্রসঙ্গে তিনি বলেন, মমতাকে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান দেশের অনেক মানুষ।

গতকাল কলকাতায় সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় আশিস ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনা করেন।আশিসের এমন কর্মকাণ্ডে বেশ চটেছে বিজেপি। শৃঙ্খলাভঙ্গের জন্য তাঁর বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে বলে দলটির একটি সূত্র জানিয়েছে।