ঢাকা, শুক্রবার ২৬ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

সাংবাদিক রোজিনার ব্যাংক হিসাব তলব

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-08-11, 12.00 AM
সাংবাদিক রোজিনার ব্যাংক হিসাব তলব

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের ব্যাংক হিসাবের তথ্য চেয়েছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। মঙ্গলবার (১০ আগস্ট) দেশে কার্যরত ব্যাংকগুলোতে চিঠি পাঠিয়ে এই তথ্য চাওয়া হয়েছে। জাতীয় পরিচয়পত্রে রোজিনা ইসলামের নাম রোজিনা আক্তার। তবে রোজিনা ইসলামের পিতা ও মাতার নামে কোনো পরিবর্তন নেই। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী রোজিনা আক্তারের (রোজিনা ইসলাম) স্থায়ী ঠিকানা কুন্দীহার, ডাকঘর ও থানা বানারীপাড়া, জেলা বরিশাল।

রোজিনা ইসলামের মাতা-পিতার নামের সঙ্গে স্থায়ী ঠিকানা ও জাতীয় পরিচয়পত্র অথবা টিআইএন নম্বর উল্লেখ করা হয়েছে বিএফআইইউর চিঠিতে।চিঠিতে বলা হয়েছে, রোজিনা ইসলাম ও তার স্বার্থ সংশ্লিষ্ট ব্যক্তি প্রতিষ্ঠানের নামে কোনো হিসাব অতীতে অথবা বর্তমানে পরিচালিত হয়ে থাকলে সেই সব হিসাবের যাবতীয় তথ্য (যাবতীয় কাগজপত্রাদিসহ হিসাব খোলার ফর্ম, কেওয়াইসি, ট্রানজেকশান প্রোফাইল, শুরু থেকে হালনাগাদ লেনদেন বিবরণী) চাওয়া হয়েছে।

রোজিনা আক্তারই যে রোজিনা ইসলাম তা নিশ্চিত হওয়ার জন্য কিছুদিন আগে রোজিনা ইসলামের নামে হওয়া তথ্য চুরির মামলার এজাহারে উল্লেখ করা রোজিনা ইসলামের পিতা ও মাতার নামের মিল পাওয়া গেছে।স্মঙ্গলবার চিত্রনায়িকা পরীমনি ও আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটির বহিষ্কৃত সদস্য হেলেনা জাহাঙ্গীরসহ আরও সাত জনের ব্যাংক হিসাব তলব করেছে বিএফআইইউ। এদের মধ্যে পরীমনির ব্যাংক হিসাবের তথ্য দিতে বলা হয়েছে ১২ আগস্টের মধ্যে।