ঢাকা, মঙ্গলবার ১৬ই আগস্ট ২০২২ , বাংলা - 

নতুন ঠিকানা গড়লেন লিওনেল মেসি

স্পোর্টস ডেস্ক।।ঢাকাপ্রেস২৪কম

2021-08-10
নতুন ঠিকানা গড়লেন লিওনেল মেসি

১০ আগস্ট, ২০২১।  তারিখটি ফুটবল ইতিহাসে অমর হয়ে রইলো। ২১ বছরের বন্ধন ছিন্ন করে লিওনেল মেসি এই দিনে আনুষ্ঠানিকভাবে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) খেলোয়াড় হিসেবে নাম লেখালেন। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও একটি ভিডিও প্রকাশ করে বিষয়টা নিশ্চিত করেছে ফরাসি জায়ান্টরা। দিনভর গুঞ্জন ও সম্ভাবনার নানান খবরের পর মেসির যোগ দেওয়ার খবর জানিয়ে দেয় পিএসজি। ১৩ সেকেন্ডের ভিডিওতে মেসির আগমন ও চুক্তি স্বাক্ষরের সব ইঙ্গিত স্পষ্ট। সেই সঙ্গে তার জেতা ছয় ব্যালন ডি’অরের সঙ্গে ব্যাকগ্রাউন্ডে আইফেল টাওয়ার দেখা যাচ্ছে ভিডিওতে। আছে পার্ক দেস প্রিন্সেসে তার আগমন ও পিএসজির ড্রেসিং রুমের ছায়াচিত্র।

অন্যদিকে চুক্তি স্বাক্ষর ও স্বাস্থ্য পরীক্ষার জন্য এরইমধ্যে প্যারিসে পৌঁছে গেছেন মেসি। এয়ারপোর্টে পৌঁছানোর সঙ্গে সঙ্গে তাকে স্বাগত জানাতে হাজির হয়েছে হাজারো পিএসজি সমর্থক। আর্জেন্টাইন ফরোয়ার্ড নিজেও হাত নাড়িয়ে তাদের উদ্দেশে শুভেচ্ছা জানিয়েছেন। এসময় তার পরনে ছিল ‘চধৎরং’ লেখা টি-শার্ট। তাকে স্বাগত জানাতে পিএসজির স্টেডিয়াম পার্ক দেস প্রিন্সেসের সামনে হাজির হাজারো সমর্থক। বিছানো হয়েছে লাল গালিচাও।

ফরাসি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ ২ বছরের। তবে সঙ্গে মেয়াদ ১ বছর বাড়িয়ে নেওয়ার সুযোগ রাখা হচ্ছে। কাতারি মালিকানাধীন ক্লাবটিতে বছরে প্রায় ২৫ মিলিয়ন ইউরো বেতন পাবেন মেসি। অন্যান্য সুযোগ-সুবিধাসহ সবমিলিয়ে তার আয় হবে বছরে ৩৫ মিলিয়ন ইউরো।

এর আগে আজ মঙ্গলবার পিএসজির সঙ্গে চুক্তি স্বাক্ষর ও স্বাস্থ্য পরীক্ষার জন্য আজ মঙ্গলবার প্যারিসের উদ্দেশে যাত্রা করেন মেসি। সফরসঙ্গী হিসেবে গেছেন তার স্ত্রী আন্তোনেয়া রোকুজ্জাসহ তিন সন্তান, তার বাবা ও এজেন্ট হোর্হে মেসি এবং আইনজীবীরা। ইনস্টাগ্রাম স্টোরিতে মেসির সঙ্গে বিমানে পাশাপাশি বসার ছবি পোস্ট করে রোকুজ্জা লিখেছেন, 'এক নতুন অভিযানের উদ্দেশ্যে, সবকিছু নিয়ে!'

সুখবর গোপন করতে পারেননি নেইমার জুনিয়রও। ইনস্টাগ্রাম স্টোরিতে মেসির সঙ্গে বার্সায় খেলার সময়কার একটি ছবি পোস্ট করে পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লিখেছেন, ‘আবার একসঙ্গে’। তার মানে প্রিয় বন্ধু ও সাবেক বার্সা সতীর্থের সঙ্গে ফের একই দলে খেলার স্বপ্ন পূরণ হচ্ছে তার। এর আগে দুজনে মিলে বার্সেলোনায় অসংখ্য শিরোপা জিতেছেন। লুইস সুয়ারেসসহ তিনজনে মিলে গড়ে তুলেছিলেন বিশ্বের সবচেয়ে শক্তিশালী আক্রমণভাগ ‘এমএসএন’। এবার পিএসজিতে তারা কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে গড়ে তুলবেন ‘এমএনএ’ ত্রয়ী।

গত বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে বার্সেলোনার সঙ্গে বিচ্ছেদ হয়ে যায় মেসির। এরপর গত রোববার ক্যাম্প ন্যুয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কান্নাভেজা কণ্ঠে কৈশোরের ক্লাবকে বিদায় বলে দেন বার্সা কিংবদন্তি। এরপর থেকেই তার পরবর্তী ঠিকানা হিসেবে পিএসজির নাম উঠে আসে।  

মেসির পিএসজি গমন অনেকটাই নিশ্চিত হয়ে যায় বার্সা-বিচ্ছেদের পরই। তবে ফিনান্সিয়াল ফেয়ার প্লে’র কিছু ঝামেলার কারণে প্রক্রিয়াটা দীর্ঘায়িত হয়। তবে সেই ঝামেলা দুই পক্ষের আইনজীবীরা মিটিয়ে ফেলেছেন। ফলে ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড প্রিয় বন্ধু ও সাবেক বার্সা সতীর্থ নেইমার জুনিয়র এবং জাতীয় দলের সতীর্থ আনহেল দি মারিয়ার সঙ্গে একই দলে খেলতে যাচ্ছেন। এছাড়া সেখানে তিনি পাচ্ছেন স্বদেশী কোচ মাওরিসিও পচেত্তিনোকে।