ঢাকা, বৃহস্পতিবার ৯ই মে ২০২৪ , বাংলা - 

শিশু মারুফের বাসায় ইউএনও তারেক হাওলাদার

এম. এ. মান্নান।। ভোলা জেলা করেসপন্ডেন্ট।।ঢাকাপ্রেস২৪.কম

2021-08-07, 12.00 AM
শিশু মারুফের বাসায় ইউএনও তারেক হাওলাদার

ভোলার দৌলতখানে অটো রিকসার ধাক্কায় অাহত শিশুর বাসায় গিয়ে অার্থিক সহায়তার হাত বাড়িয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তারেক হাওলাদা। মারুফ (৪) দৌলতখান পৌরসভার ৭নং ওয়ার্ডে সহিদুলের ছেলে। পিতা পেশায় একজন খেটে খাওয়া মানুষ। অার্থিক সংকটে দিন কাটে তাদের।

এরই মধ্যে অটো রিকসার ধাক্কায় পা ভেঙে যায় মারুফের। বিছানায় দিন কাটে তার। চিকিৎসার ব্যয় বহনে ব্যর্থ তার পরিবার। সঠিক সময় চিকিৎসার অভাবে শিশু মারুফের জীবন তরী ডুবে যেতে পারে। এমন খবর সামাজিক যোগাযোগ ও প্রিন্ট মিডিয়ায় ভাইরাল হলে বিষয়টি ইউএনও’র নজর কাড়ে।

গত বুধবার সন্ধার পর মারুফের বাসায় যান দৌলতখান উপজেলা নির্বাহী অফিসার। সাথে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মহুয়া আফরোজ। তারা অাহত শিশু মারুফের শয্যা পাশে বসেন, খুঁজ খবর নেন। তাদের বাড়িতে তাৎক্ষণিক খাদ্য সামগ্রী পৌঁছায়ে দেন। এছাড়াও পরিবারকে বিভিন্ন সাহায্য সুবিধার কথা বলেন।

এসময় তিনি পৌর মেয়র জাকির হোসেন তালুকদারের সাথে বিষয়টি শেয়ার করেন। মেয়র ইতোমধ্যে অাহত মারুফের সকল ঔষধপত্রের ভার গ্রহন করেন এবং বিভিন্ন সহযোগিতার অাশ্বাস দেন।
উল্লেখ্য যে, করোনাকালীন প্রশাসনিক উদ্যোগের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে অসচ্ছলদের সহায়তা করে যাচ্ছেন এই নির্বাহী কর্মকর্তা। প্রতিদিন একটি পরিবার বা একজন মানুষের সামান্য উপকার হলেও কাজ করে যাওয়ার অাহবান জানিয়েছেন তিনি।