ঢাকা, বৃহস্পতিবার ৯ই মে ২০২৪ , বাংলা - 

গণটিকা নিতে শত শত মানুষের ভিড়

জেলা করেসপন্ডেন্ট।।ঢাকাপ্রেস২৪.কম

2021-08-07, 12.00 AM
গণটিকা নিতে  শত শত মানুষের ভিড়

গুড়িগুড়ি বৃষ্টি উপেক্ষা করে করোনাভাইরাস সংক্রমণরোধে সরকারের পরীক্ষামূলক গণটিকা প্রদান কার্যক্রমে টিকা নিতে শতশত মানুষ উপস্থিত হয়েছেন কেন্দ্রগুলোতে। নির্দিষ্ট সময়ের আগেই কেন্দ্রগুলোতে নারী-পুরুষের ভিড় লক্ষ্য করা গেছে।শনিবার (৭ আগস্ট) রাজবাড়ীর বালিয়াকান্দির নবাবপুর ইউনিয়নের কেন্দ্র মীর মশাররফ হোসেন ডিগ্রি কলেজে গিয়ে এই চিত্র চোখে পড়ে।

সরেজমিন গিয়ে দেখা যায়, বৈরি আবহাওয়া উপেক্ষা করে টিকাদান কেন্দ্রে কয়েক শত নারী-পুরুষ উপস্থিত হয়েছে। যারা আগের থেকে রেজিস্ট্রেশন করেননি তারা ভোটার আইডি কার্ড নিয়ে সিরিয়ালে অপেক্ষা করছে। বালিয়াকান্দি স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা রেজিস্ট্রশনসহ সমস্ত কার্যক্রম সকাল ৯টা থেকেই শুরু করেছেন।

এদিকে মীর মশাররফ হোসেন ডিগ্রি কলেজের টিকাদান কেন্দ্র পরিদর্শন করেছেন বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আবুল কালাম আজাদ, ভাইস-চেয়ারম্যার মনিরুজ্জামান মনির, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাফিন জব্বার, নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবুল হাসান আলী।

টিকা নিতে আসা বৃদ্ধা খাইরুল নাহার (৭০) বলেন, রাত থেকেই বৃষ্টি পড়ছে। তারপরেও টিকা নিতে এসেছি। সরকার করোনার টিকা ফ্রি দিচ্ছেন। এটা আমাদের সৌভাগ্য। আর আমরা নিবো না এটা তো হয় না।

বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আবুল কালাম আজাদ বলেন, বর্তমান সরকার একটি জনবান্ধব সরকার। করোনার হাত থেকে মানুষকে রক্ষা করার জন্য সরকার বিনামূল্যে করোনার টিকা দিচ্ছেন এটা সরকারের বড় সফলতা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাফিন জব্বার বলেন, সরকারের গণটিকা কার্যক্রম বাস্তবায়ন করতে বালিয়াকান্দি স্বাস্থ্য বিভাগ সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে