ঢাকা, বৃহস্পতিবার ৯ই মে ২০২৪ , বাংলা - 

মিয়ানমারে ২৫ জনকে হত্যা নিরাপত্তা বাহিনীর

আন্র্তজাতিক ডেস্ক।।ঢাকাপ্রেস২৪.কম

2021-07-05, 12.00 AM
মিয়ানমারে ২৫ জনকে হত্যা নিরাপত্তা বাহিনীর

মিয়ানমারের দেপাইন শহরে ২৫ জনকে হত্যা করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। মিয়ানমারের রাজধানী নেপিদো থেকে ৩০০ কিলোমিটার উত্তরের সাগাইং অঞ্চলে এ ঘটনা ঘটেছে।জান্তা সরকারের বিরোধীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষের সময় এই হত্যাকাণ্ড চালায় নিরাপত্তা বাহিনী। খবর: রয়টার্স।

এই সহিংসতার বিষয়ে সামরিক বাহিনীর মুখপাত্রের বক্তব্য জানতে চাওয়া হলে কোনো সাড়া মেলেনি। তবে রাষ্ট্রীয় গণমাধ্যম ‘গ্লোবাল নিউ লাইট অব মিয়ানমার’ বলেছে, অঞ্চলটিতে টহলে নিয়োজিত নিরাপত্তা বাহিনীর সদস্যদের ওপর গেরিলা পদ্ধতিতে হামলা চালিয়েছে বিদ্রোহীরা। এ হামলায় এক সেনাসদস্য নিহত এবং ছয় জন আহত হয়। এরপরই পালটা হামলা চালায় নিরাপত্তা বাহিনী। এতেই তাদের ২৫ জন নিহত হয়েছে।

এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন বাসিন্দা ফোনে জানিয়েছেন, গত শুক্রবার ভোরে চারটি সামরিক ট্রাক শহরে ঢুকে সেনা সদস্যদের নামিয়ে দিয়ে গেছে। তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে অবস্থান নিয়েছিল স্থানীয় জান্তাবিরোধী পিপলস ডিফেন্স ফোর্সেস এর যুবকরা। কিন্তু এই যুবকদের তেমন শক্তিশালী অস্ত্রশস্ত্র ছিল না। সামরিক বাহিনী ভারি অস্ত্র ব্যবহার করে তাদেরকে পিছু হটিয়ে দিয়েছে। সংঘর্ষের পর মোট ২৫টি মরদেহে সন্ধান মেলে।