ঢাকা, বৃহস্পতিবার ৯ই মে ২০২৪ , বাংলা - 

২৪ ঘণ্টায় করোনায় আরও ৭৭ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-06-26, 12.00 AM
২৪ ঘণ্টায় করোনায় আরও ৭৭ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমিত হয়ে আরও ৭৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃত্যু ১৪ হাজার ছাড়াল। গত ১১ জুন করোনায় মৃত্যু ১৩ হাজার ছাড়িয়েছিল। শনিবার (২৬ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৩৩৪ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত রোগীদের নিয়ে দেশে এ পর্যন্ত করোনাভাইরাস শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে মোট ৮ লাখ ৮৩ হাজার ১৩৮। মোট মৃত্যু হয়েছে ১৪ হাজার ৫৩ জনের।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ২৬২টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৪ লাখ ৮২ হাজার ৩৮১টি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ২৯৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৮৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৭ জনের মধ্যে ১৭ জন ঢাকার। এছাড়া চট্টগ্রামে ২০, রাজশাহীতে ৯, খুলনায় ১৯, বরিশালে১, সিলেটে ৪, রংপুরে ৪ এবং ময়মনসিংহে ৩ জন মারা গেছেন।

মারা যাওয়াদের মধ্যে ৪৮ জন পুরুষ এবং ২৯ জন নারী।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।