ঢাকা, বুধবার ৮ই মে ২০২৪ , বাংলা - 

স্বেচ্ছাসেবক লীগ নেতার প্রকৌশলীকে চর থাপ্পর

জেলা সংবাদদাতা।। ঢাকাপ্রেস২৪.কম

2021-05-25, 12.00 AM
স্বেচ্ছাসেবক লীগ নেতার প্রকৌশলীকে চর থাপ্পর

নাটোরে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হানকে হত্যার হুমকি দিয়ে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মীর নাফিউল ইসলাম অন্তরের বিরুদ্ধে। অন্তর নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের ভাগ্নে ও জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মীর আমিরুল ইসলাম জাহানের ছেলে। সিংড়ার আত্রাই ও নাগর নদীর ভাঙন রোধ সংক্রান্ত সংশোধিত প্রকল্পের বাংলো নির্মাণকাজে নির্বাহী প্রকৌশলী নির্বাচিত টাইলস নিয়ে আপত্তিকে কেন্দ্র করে ঠিকাদার বাবার পক্ষে নির্বাহী প্রকৌশলীর ওপর চড়াও হয় অন্তর।

এ ঘটনায় সোমবার (২৫ মে) রাতে মীর নাফিউল ইসলাম অন্তরকে আসামি করে মামলা দায়ের করেছেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান। তবে এখনও অন্তরকে খুঁজে পায়নি পুলিশ।

মামলার বিবরণে বলা হয়, গত সোমবার (২৪ মে) সকালে নির্বাহী প্রকৌশলী আবু রায়হান সিংড়ায় পানি উন্নয়ন বোর্ডের অফিস ভবন ও পরিদর্শন বাংলোর মেরামত ও রক্ষণাবেক্ষণ কাজ পরিদর্শনে যান। এসময় তিনি বাংলাতো ব্যবহারের জন্য টাইলস নির্বাচন করে কোড নম্বর ঠিকাদার জাহানের ছেলে অন্তর ও ম্যানেজার রাজীবের নিকট সরবরাহ করেন। দুপুরে ঠিকাদার জাহান ফোন করে নির্বাহী প্রকৌশলীর সাথে দেখা করতে চান। বিকেল ৫টায় ঠিকাদার জাহান, ছেলে অন্তর ও ম্যানেজার রাজীব অফিসে আসেন। এসময় অন্তর নির্বাহী প্রকৌশলীকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। প্রতিবাদ করলে এক হাতে গলা চেপে ধরে অন্য হাতে উপর্যুপরি কিল-ঘুষি মারতে থাকেন। এসময় অফিসের ফাইলপত্র তছনছ করে আসবাবপত্র ভাঙচুর করা হয়। অফিসের কর্মকর্তা-কর্মচারীরা ছুটে এসে তাকে রক্ষা করেন। পরে তাকে নাটোর সদর হাসপাতালে আনা হয়। রাতেই অন্তরকে আসামি করে সরকারি কাজে বাধা এবং কমকর্তাকে মারধরের অভিযোগে নাটোর সদর থানায় মামলা দায়ের করেন প্রকৌশলী আবু রায়হান।

নির্বাহী প্রকৌশলী আবু রায়হান বলেন, নাটোরে চাকরি করলে আমাকে হত্যার হুমকি দিয়ে গেছে অন্তর। আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। পুরো ঘটনা আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম বুধবার দুপুরে বলেন, সরকারি কাজে বাঁধা প্রদান, মারধর এবং হত্যার হুমকির কথা উল্লেখ করে প্রকৌশলী আবু রায়হান স্বেচ্ছাসেবক লীগ নেতা অন্তরের বিরুদ্ধে মামলা করেছেন। কর্তব্যরত অবস্থায় সরকারি কর্মকর্তার ওপর হামলা কোন ছাড় দেওয়া হবে না। আসামি বর্তমানে পলাতক রয়েছে। তাকে গ্রেফতারে অভিযান পরিচালনা করা হচ্ছে।