ঢাকা, বুধবার ৮ই মে ২০২৪ , বাংলা - 

আইনের ঊর্ধ্বে কেউই নয় : স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-05-22, 12.00 AM
আইনের ঊর্ধ্বে কেউই নয় : স্বাস্থ্যমন্ত্রী

আইনের ঊর্ধ্বে কেউই নয় বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন,বিশৃঙ্খলা করে দেশের উন্নয়ন সম্ভব নয়। এই দেশ স্বাধীন ছিল না। আন্দোলন সংগ্রাম করে দেশ স্বাধীন করেছি। এখন স্বাধীনতার স্বাদ পাচ্ছি। এর মধ্যে দেশে বিশৃঙ্খলা ঘটালে দেশ আরও পিছিয়ে যাবে। কাজেই দেশের স্বার্থে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে । তিনি বলেন, আমরা সকলে মিলে দেশের জন্য কাজ করি। যারা মন্ত্রী আছেন, এমপি আছেন, সরকারি কর্মকর্তা আছেন, সাংবাদিক আছেন সকলেই দেশের জন্য কাজ করেন। দেশের উন্নয়নের জন্য কাজ করেন। সকলে মিলে কাজ করলে দেশ এগিয়ে যাবে, দেশে শান্তি প্রতিষ্ঠিত হবে। দেশের উন্নয়ন আরও অগ্রগতি লাভ করবে। কাজেই বিশৃঙ্খলা করে দেশের উন্নয়ন সম্ভব নয়।

শনিবার (২২ মে) সন্ধ্যায় মানিকগঞ্জ সদর উপজেলার শুভ্র সেন্টারে স্থানীয় দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিমিয় সভায় এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী ।

এসময় মন্ত্রী বলেন, আমাদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। কোথাও কোন সমস্যা দেখা দিলে যথাযথভাবে তা সমাধান করতে হবে। আইনি প্রক্রিয়ার মাধ্যমে তা সমাধান করতে হবে। আইনের শাসন ছাড়া একটি দেশ ভালোভাবে চলতে পারে না। যে দেশে আইনের শাসন নেই সেই দেশ সোমালিয়া হয়ে যায়।

বাংলাদেশে আইনের শাসন আছে। আইনের ওপরে আস্থা রাখতে হবে, বিশ্বাস রাখতে হবে। আইনের ঊর্ধ্বে কেউ নয়। আইনের ধারা অনুযায়ী দেশ চলে। আইন মানুষের জন্য। কাউকে কষ্ট দেওয়ার জন্য আইন নয়। আইন মানুষকে সহযোগীতা করে। আইন দেশের বিশৃঙ্খলা থামিয়ে রাখে বলে আমাদেরকে আইনের প্রতি আস্থা রাখতে হবে বলে মন্তব্য করেন মন্ত্রী।

মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুস সালাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. আব্দুল মজিদ ফটো, মানিকগঞ্জ পৌর মেয়র রমজান আলী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাগঠনিক সম্পাদক সুদেব সাহাসহ সংশ্লিষ্ট অনেকেই এসময় উপস্থিত ছিলেন।