ঢাকা, বৃহস্পতিবার ২৪ই জুন ২০২১ , বাংলা - 

৮ জনে ছয়জনই ভারতীয় ধরনে উদ্বিগ্ন

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-05-08
৮ জনে ছয়জনই ভারতীয় ধরনে উদ্বিগ্ন

ভারতে শনাক্ত হওয়া অতি সংক্রামক নতুন বৈশিষ্ট্যের করোনাভাইরাস বাংলাদেশে শনাক্ত হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে স্বাস্থ্য অধিদফতর। সেই সঙ্গে এই ভ্যারিয়েন্ট নিয়ে সবাইকে উদ্বিগ্ন হওয়া উচিত বলেও মনে করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।শনিবার (৮ মে) বিকেল সাড়ে ৩টায় স্বাস্থ্য অধিদফতরে ভারতীয় ভ্যারিয়েন্ট নিয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। নাসিমা সুলতানা বলেন, যশোরে আট ব্যক্তির কাছ থেকে নেওয়া নমুনা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) এবং আইইডিসিআর আলাদাভাবে পরীক্ষা করেছে। দুই প্রতিষ্ঠানের পরীক্ষাতেই ভারতীয় ভ্যারিয়েন্ট ধরা পড়েছে।

তিনি বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে আটজনের নমুনা পরীক্ষা করে দুজনের শরীরে ভারতীয় করোনার ধরন শনাক্ত হয়েছে। এছাড়া চারজনের শরীরে ভারতীয় ধরনের খুব কাছাকাছি ধরন শনাক্ত হয়েছে।

আক্রান্তরা সবাই যশোর ও বেনাপোল দিয়ে বাংলাদেশে এসেছেন, তারা সবাই বাংলাদেশি। তবে গত কিছুদিন আগে বেনাপোল দিয়ে বাংলাদেশে এসে যারা হাসপাতাল থেকে পলায়ন করেন তাদের নমুনাও পরীক্ষা করা হয়েছে জানিয়ে অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, তাদের কারও মধ্যে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলে শনাক্ত হননি।