ঢাকা, বৃহস্পতিবার ২৪ই জুন ২০২১ , বাংলা - 

খালেদা জিয়ার অবস্থা অপরিবর্তিত: ডা. জাহিদ

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-05-04
খালেদা জিয়ার অবস্থা অপরিবর্তিত: ডা. জাহিদ

ঢাকা: রাজধানীর বসুন্ধরা এলাকায় এভারকেয়ার হাসপাতালে করোনারী কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন খালেদা জিয়ার অবস্থা অপরিবর্তিত বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন।মঙ্গলবার (৪ মে) রাত সাড়ে ৯টার দিকে এভারকেয়ার হাসপাতালের সামনে উপস্থিতি সাংবাদিকদের তিনি এ কথা জানান। অধ্যাপক জাহিদ  বলেন, সোমবার (৩ মে) ও মঙ্গলবার উনার (খালেদা জিয়া) যে সব পরীক্ষা করানো হয়েছিল সেগুলো রিভিউ করেছেন মেডিক্যাল বোর্ডের সদস্যরা। কিছু পরিমাণ ট্রিটম্যান্ট অ্যাডজাস্টমেন্ট করেছেন এবং সেই অনুযায়ী উনার চিকিৎসা চলছে।

 
তিনি বলেন, আমি কিছুক্ষণ আগেও উনার সঙ্গে দেখা করে এসেছি। একজন সিসিইউ’র রোগীর সঙ্গে তো সামনে গিয়ে কথা বলা যায় না, দূর থেকে দেখতে হয়। আলহামদুলিল্লাহ আল্লাহর অশেষ মেহেরবানিতে উনি সোমবার যে অবস্থায় ছিলেন, এখনও উনি সেই অবস্থাতে আছেন।  

দেশবাসীর কাছে বিএনপি চেয়ারপারসনের রোগমুক্তির জন্য দোয়া করার অনুরোধ জানান তার এই চিকিৎসক বিএনপির ভাইস চেয়ারম্যান।

৩ মে সকালের দিকে শ্বাসকষ্ট অনুভব করলে চিকিৎসকরা বিকেলে খালেদা জিয়াকে সিসিইউতে স্থানান্তর করেন।

এভারকেয়ার হাসপাতালে হৃদরোগ বিশেষজ্ঞ ডা. শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধায়নে ১০ সদস্যের মেডিক্যাল বোর্ড মঙ্গলবার দুপুরে খালেদা জিয়ার পরীক্ষা-নিরীক্ষাগুলো পর্যালোচনা করেন।

গত ২৭ এপ্রিল গুলশানের ওই হাসপাতালে ভর্তির পর দিনই এই মেডিক্যাল বোর্ড গঠন করা হয়।

করোনা সংক্রমণ ধরার পর গত ১০ এপ্রিল থেকে গুলশানের ভাড়া বাসা ‘ফিরোজা’য় থেকে ব্যক্তিগত চিকিৎসক টিমের তত্ত্বাবধায়নে চিকিৎসা নিচ্ছিলেন খালেদা জিয়া। ১৪ দিন পর আবার পরীক্ষা করা হলে তখনও তার করোনা ‘পজিটিভ’ আসে।

এরপর স্বাস্থ্য পরীক্ষার জন্য ২৭ এপ্রিল রাতে তাকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়। চেস্টের সিটি স্ক্যান ও কয়েকটি পরীক্ষার পর সেই রাতেই তাকে হাসপাতালে ভর্তি করে নেওয়া হয়।