ঢাকা, রবিবার ৯ই মে ২০২১ , বাংলা - 

ইউরোপা লিগ হেরেও শেষ আটে আর্সেনাল

স্পোর্টস ডেস্ক ।। ঢাকাপ্রেস২৪.কম

2021-03-19
ইউরোপা লিগ হেরেও শেষ আটে আর্সেনাল

উয়েফা ইউরোপা ফুটবল লিগের দ্বিতীয় লেগে হেরেও কোয়ার্টার ফাইনালে উঠলো ইংলিশ ক্লাব আর্সেনাল। গত রাতে দ্বিতীয় লেগে গ্রীক ক্লাব অলিম্পিয়াকোসের কাছে ১-০ গোলে হারে আর্সেনাল। তবে প্রথম লেগে ৩-১ গোলে জয় পেয়েছিলো আর্সেনাল। দুই লেগ মিলিয়ে ৩-২ গোলের জয়ে শেষ আটে উঠলো আর্সেনাল।

প্রথম লেগে অলিম্পিয়াকোসের মাঠে জিতে শেষ আটে এক পা দিয়েই রেখেছিলো আর্সেনাল। দ্বিতীয় লেগ নিজেদের মাঠে হওয়ায় আত্মবিশ্বাসী ছিলো তারা। শেষ পর্যন্ত জিততে না পারলেও, শেষ আটের টিকিট ঠিকই জিতেছে আর্সেনাল।

ম্যাচের শুরু থেকে আর্সেনালকে চাপে রাখে অলিম্পিয়াকোস। সেই চাপকে সামলাতে বদ্ধপরিকর ছিলো আর্সেনাল। গোল হজম না করাই প্রধান লক্ষ্য ছিলো তাদের। তাই অলিম্পিয়াকোসের আক্রমনগুলো দক্ষতার সাথে সামাল দিয়েছে আর্সেনাল। কিন্তু গোলের জন্য ভালো সুযোগ তৈরি করতে পারেনি অলিম্পিয়াকোস।

তবে ৩০ মিনিটে গোলের সুযোগ পেয়েও, আনন্দে মাততে পারেনি অলিম্পিয়াকোস। বাঁ-প্রান্ত দিয়ে ওলেগ রিবসিউকের ক্রসে হেড করেছিলেন ইউসেফ এল-আরাবি।  তার হেডে আসা বলটি দক্ষতার সাথে ফিরিয়ে দেন আর্সেনালের গোলরক্ষক বার্নড লিনো।

প্রথমার্ধের ইনজুরি সময়ে আর্সেনালের এমিলে স্মিথে দুরপাল্লার শট অলিম্পিয়াকোসের গোলবাড়ে গিয়ে লাগে। ফলে গোলশুন্যভাবে ম্যাচের প্রথমার্ধ।

তবে দ্বিতীয়ার্ধে গোলের আনন্দে মাতে অলিম্পিয়াকোস। ইউসেফ এল-আরাবিই দলকে গোলের স্বাদ দেন। আর্সেনালের বিপদ সীমানায় বল পেয়ে ডান পায়ের শটে গোল করেন তিনি। ফলে ১-০ গোলে এগিয়ে যায় অলিম্পিয়াকোস।

এরপর ম্যাচের বাকী সময়ে অলিম্পিয়াকোসের বিপক্ষে প্রাধান্য বিস্তার করে খেলেছে আর্সেনাল। কিন্তু গোল পায়নি তারা। ম্যাচে আর গোলও হয়নি। তাই অলিম্পিয়াকোসের জয়ের পরও শেষ আটে নাম লেখায় আর্সেনাল।

এদিকে, দ্বিতীয় লেগে হেরে আসর থেকে বিদায় নিয়েছে ইংলিশ ক্লাব টটেনহাম হটস্পার। ক্রোয়েশিয়ান ক্লাব ডায়নামো জাগরেভের কাছে এই লেগে ৩-০ গোলে হারে টটেনহাম। প্রথম লেগ ২-০ গোলে জিতেছিলো টটেনহাম।