ঢাকা, শুক্রবার ২৬ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

মোংলায় আসছে ভারতীয় দুটি যুদ্ধজাহাজ

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-03-07, 12.00 AM
মোংলায় আসছে ভারতীয় দুটি যুদ্ধজাহাজ

বাগেরহাটের মোংলায় তিন দিনের সফরে আসছে ভারতের দুটি যুদ্ধজাহাজ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আগামীকাল সোমবার (৮ মার্চ) ভারতীয় নৌবাহিনীর ‘আই এন এস কুলিশ’ ও ‘সুমেদা’ নামে এ দুটি যুদ্ধজাহাজ মোংলা নৌঘাঁটিতে এসে পৌঁছবে।রোববার (৭ মার্চ) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়েছে, জাহাজ দুটিকে স্বাগত জানানোর সময় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনের প্রতিনিধিসহ বাংলাদেশে নৌবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত থাকবেন। ১৮ জন কর্মকর্তা ও ১৬০ জন নাবিকসহ ভারতীয় নৌবাহিনীর জাহাজ ‘কুলিশ’র নেতৃত্বে আছেন কমান্ডার সঞ্জীব অগ্নিহোত্রী এবং ২০ জন কর্মকর্তা ও ১৩০ জন নাবিকসহ অপর যুদ্ধজাহাজ ‘সুমেদা’র নেতৃত্বে আছেন কমান্ডার গৌরব দুর্গাপাল।

এ দিন সফরে থাকা ভারতীয় নৌবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা কমোডর মহাদেভু গোভেরধান রাজু টুঙ্গিপাড়ার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন এবং বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করবেন। এছাড়া মোংলা নৌঘাঁটিসহ খুলনার দর্শনীয় স্থান পরিদর্শন করবেন তিনি।