ঢাকা, সোমবার ১৩ই মে ২০২৪ , বাংলা - 

বৃষ্টিতেও থেমে নেই বিএনপির সমাবেশ

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2023-08-04, 12.00 AM
বৃষ্টিতেও থেমে নেই বিএনপির সমাবেশ

ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে মামলার রায়ের প্রতিবাদে সমাবেশ করছে উত্তর ও দক্ষিণ মহানগর বিএনপি। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা জড়ো হন। মুষলধারার বৃষ্টি উপেক্ষা করে তারা সমাবেশে যোগ দেন।শুক্রবার (৪ আগস্ট) বিকেল সোয়া তিনটার দিকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির এ প্রতিবাদ সমাবেশ শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে থাকছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।সমাবেশের সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান। সমাবেশে যৌথভাবে সঞ্চালনা করবেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন।  

 

অনুষ্ঠানে উপস্থিত হবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বরকতুল্লাহ বুলু, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুকসহ কেন্দ্রীয় নেতারা। অংশ নেবেন উত্তর ও দক্ষিণের নেতাকর্মীরাও।

 

তারেক ও জোবাইদা রহমানের বিরুদ্ধে করা মামলা ফরমায়েশি রায়ের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশটি অনুষ্ঠিত হচ্ছে।

উল্লেখ্য, গত বুধবার (২ আগস্ট) ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালত ‘জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দুটি অভিযোগে নয় বছর ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানকে তিন বছর কারাদণ্ড দেন। এর প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার (৩ আগস্ট) দেশের সব জেলা ও মহানগরীতে যৌথভাবে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করে বিএনপির তিন অঙ্গ সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।