ঢাকা, সোমবার ১৩ই মে ২০২৪ , বাংলা - 

ব‌রিশা‌লে শ্রমিক লী‌গের সংঘর্ষ, আহত ১০

জেলা প্রতিনিধি।। ঢাকাপ্রেস২৪.কম

2023-07-22, 12.00 AM
ব‌রিশা‌লে শ্রমিক লী‌গের সংঘর্ষ, আহত ১০

বরিশাল মহানগর শ্রমিক লীগের নতুন কমিটি গঠন ও শ্রমিক ইউনিয়নের নির্বাচনের দাবি নিয়ে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় প‌ক্ষের ১০ জন আহত হ‌য়েছে ব‌লে জানা গে‌ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ করেছে পুলিশ।শুক্রবার (২১ জুলাই) সকা‌লে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবা‌দে মহানগর শ্রমিক লীগের কমিটি ঘোষণার জের ধরে শ্রমিক লীগের নেতাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকালে কমিটি ঘোষণার জের ধরে আন্দোলনে নামে মহানগর শ্রমিক লীগের সাবেক সভাপতি এবং বাস মালিক গ্রুপের সভাপতি আফতাব হোসেনের লোকজন। এর কিছু সময় পর নতুন করে নির্বাচনসহ ৬ দফা দাবিতে আন্দোলন করেন লিটন মোল্লা ও তার লোকজন। এ নিয়ে দুপক্ষের মধ্যে হঠাৎ সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ ক‌রে পু‌লিশ। একপর্যায়ে শ্রমিকরা ঢাকা-বরিশাল মহাসড়ক অব‌রোধ ক‌রে।

 

এক প‌ক্ষের শ্রমিকরা জানান, অতর্কিত হামলা করা হয়েছে তাদের ওপর। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান শ্রমিক নেতা লিটন মোল্লা।

 

এদিকে মহানগর শ্রমিক লীগের কমিটির নামে বিশৃঙ্খলার চেষ্টা চলছে বলে দাবি করেন মহানগর শ্রমিক লীগের সাবেক সভাপতি আফতাব হোসেন। এ সময় পুলিশের ভূমিকা নিয়েও ক্ষোভ প্রকাশ করেন তিনি।

পরিস্থিতি নিয়ন্ত্রণে জা‌নি‌য়ে ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের উপক‌মিশনার বিএম আশরাফুল্লাহ তা‌হের ব‌লেন, বাস টার্মিনাল এলাকাজু‌ড়ে অতিরিক্ত পু‌লিশ মোতায়েন করা র‌য়েছে।এর আগে পরিমল চন্দ্র দাসকে সভাপতি ও রইজ আহম্মেদ মান্নাকে সাধারণ সম্পাদক করে মহানগ‌রের নতুন কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় শ্রমিক লীগ।