ঢাকা, শনিবার ১১ই মে ২০২৪ , বাংলা - 

প্রবাসীদের অর্থ জালিয়াতির ৫ সদস্য গ্রেপ্তার

মোঃ শাকুর খান শুভ কেরাণীগঞ্জ (ঢাক) প্রতিনিধি:

2023-07-16, 12.00 AM
প্রবাসীদের অর্থ জালিয়াতির ৫ সদস্য গ্রেপ্তার

ঢাকা জেলার কেরাণীগঞ্জ হাসনাবাদ এলাকার সোশ্যাল ইসলামী ব্যাংক শাখায় বিদেশ থেকে পাঠানো অর্থ ব্যাংক কর্মকর্তার স্বাক্ষর নকল করে জাল-জালিয়াতির মাধ্যমে অর্থ তুলে নেয়া চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৩৮ হাজার নগদ টাকা ও ইসলামী ব্যাংকের ১২টি নকল ক্যাশ ম্যামো উদ্ধার করা হয়।১৬ জুলাই রোববার দুপুরে ঢাকা জেলা পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান (পিপিএম) বার নিজ কার্যালয় সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেছেন।গ্রেফতার হলো- মাদারীপুরের শিবচর থানার বাহেরাতলা এলাকার রুস্তম শেখের ছেলে রিপন ওরফে হোন্ডা রিপন(৩৮), ঢাকা যাত্রাবাড়ী মীরহাজিরবাগ এলাকার আলী মুন্সির ছেলে রহিম মুন্সী(২৮), কেরানীগঞ্জ মডেল থানার রসুলপুর এলাকার মালেক মোড়লের ছেলে মোঃ জুয়েল (৩১), কেরানীগঞ্জ মডেল থানার জনি টাওয়ার এলাকার লাল মিয়ার স্ত্রী কুলসুম বেগম (৪০) ও গাজীপুর টঙ্গী পূর্ব থানার আব্দুল আউয়াল মিয়ার ছেলে আসাদুজ্জামান (৫৫)।

পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান (পিপিএম) বার জানান, চক্রটি বিভিন্ন সময়ে দেশের পাঁচটি ব্যাংকের ১১টি শাখা থেকে মোট ৭০ লক্ষাধিক টাকা জাল-জালিয়াতির মাধ্যমে তুলে নিয়েছে বলে স্বীকার করেছে। সর্বশেষ গত ৩ মে হাসনাবাদ শাখা থেকে ৫ লক্ষ ৮৬ হাজার টাকা তুলে নিলে ব্যাংক কর্তৃপক্ষ দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে। মামলার তদন্ত সিসিটিভি ফুটেজ ও তথ্যপ্রযুক্তির সহায়তায় কেরাণীগঞ্জ, গাজীপুর ও ডিএমপি এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, চক্রটির মোট কতজন সদস্য এবং তারা আরও কি কি ধরনের অপরাধ করেছে, এ বিষয় অধিকতর তদন্তের জন্য গ্রেফতারকারীদের রিমান্ড চেয়ে আদালতে প্রেরন হবে।