ঢাকা, রবিবার ১২ই মে ২০২৪ , বাংলা - 

আমরা গুম পরিবারের সদস্য:লুনা

স্টাফ রিপোর্টার ।।ঢাকাপ্রেস২৪.কম

2023-07-09, 12.00 AM
আমরা গুম পরিবারের সদস্য:লুনা

সিলেট: ইলিয়াস আলী কে আপনারা জানেন। সিলেট বিভাগের নেতৃত্ব দিয়েছিলেন ইলিয়াস আলী।তিনি বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ছিলেন। ২০১২ সালের ১৭ এপ্রিল এই সরকার তাকে গুম করে। টিপাইমুখ বাঁধ আন্দোলন করে সিলেটবাসীকে একত্রিত করায় ইলিয়াস আলীকে গুম করা হয়।রোববার (৯ জুলাই)  সিলেট বিভাগীয় তারুণ্যের সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার সময় কথাগুলো বলেন নিখোঁজ ইলিয়াসের স্ত্রী তাহসিনা রুশদীর লুনা।তিনি বলেন, বিএনপি ও অঙ্গসংগঠনের সমস্ত তরুণ, যারা সাংগঠনিকভাবে অত্যন্ত দক্ষ ছিল, তাদের বেছে বেছে গুম করা হয়েছে। তারা (আওয়ামী লীগ) নির্বাচন করছে, স্বেচ্ছাচারিতা করছে। এজন্য তারা গুম গুম নাটকে মেতে ওঠে। গুম পরিবারের মানুষ হিসেবে আমরা বাংলাদেশের মানুষের কাছে পরিচিত। এটা যে কত বড় লজ্জার এবং কষ্টের, তা বোঝানো মুশকিল। একটা মানুষকে মারতে কতটা গুলি লাগে সেটা বোঝার ক্ষমতা এই সরকারের নাই।

 

লুনা বলেন, আমার শাশুড়ি বাড়িতে একা। উনার ছেলে ফিরে আসবে, উনি কেবল পথ চেয়ে থাকেন ছেলে ফিরে আসবে বলে। কোনো অনুষ্ঠান করলে ছেলে আসার অপেক্ষায় থাকেন। এখন বাচ্চারা বড় হয়েছে। তোমার বাবা কি করে কেউ জিজ্ঞেস করলে ওরা উত্তর দিতে পারে না।  

 

আজকে তারুণ্যের সমাবেশে বলি, তোমরাই পারবে এই সরকারকে হঠাতে। আমি বিশ্বাস করি এই তরুণদের হাতেই অবৈধ সরকারের পতন হবে,  শেখ হাসিনার পতন হবে। তারুণ্যের হাত ধরে নতুন সূর্য উদিত হোক, সেই প্রত্যাশা করি।স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানীর সভাপতিত্ব সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।   সমাবেশে কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।