ঢাকা, শনিবার ১১ই মে ২০২৪ , বাংলা - 

ইমরান খান-প্রেসিডেন্ট ১ঘণ্টা বৈঠক

আর্ন্তজাতিক ডেস্ক।। ঢাকাপ্রেস২৪.কম

2023-05-12, 12.00 AM
ইমরান খান-প্রেসিডেন্ট ১ঘণ্টা বৈঠক

সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের সঙ্গে ঘণ্টাব্যাপী বৈঠক করেছেন পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভি।ইসলামাবাদ সুপ্রিম কোর্ট ইমরান খানের গ্রেপ্তারকে অবৈধ ঘোষণা করার পর পাকিস্তানের প্রেসিডেন্ট এ বৈঠক করেন।বৃহস্পতিবার (১১ মে) সন্ধ্যায় ইসলামাবাদ পুলিশ লাইনসের রেস্ট হাউসে তাদের এ বৈঠক হয়। প্রেসিডেন্ট আলভি এ সময় পিটিআই প্রধানকে দেশের পরিস্থিতি ও তার গ্রেপ্তারের বিষয়ে সামরিক কর্তৃপক্ষের সঙ্গে তার যোগাযোগের বিষয়ে অবহিত করেন।সূত্র জানায়, খান পরে গিলগিট বাল্টিস্তানের মুখ্যমন্ত্রী খালিদ খুরশিদকে ফোন করেন। মধ্যরাতের পর দুই ঘণ্টারও বেশি সময় ধরে চলা আলোচনায় খালিদ খুরশিদও যোগ দেন।

রাষ্ট্রপতি আরিফ আলভি প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকে একটি চিঠিতে ইমরান খানকে যেভাবে গ্রেপ্তার করা হয়েছে তার তীব্র নিন্দা জানান।চিঠিতে আলভি লিখেন, ইমরান খানকে যেভাবে গ্রেপ্তার করা হয়েছিল, আমি সেদিকে আপনার দৃষ্টি আকর্ষণ করতে চাই। ইমরান খানকে গ্রেপ্তারের কারণেই দেশ উত্তাল বিক্ষোভের দিকে চলে যাচ্ছে।আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় পিটিআই প্রধানকে গ্রেপ্তারের দুদিন পর রাষ্ট্রপতি কঠোর ভাষায় প্রধানমন্ত্রীকে এ চিঠি লিখেন।

প্রেসিডেন্ট বলেন, এ ঘটনার ভিডিও দেখে আমি এবং পাকিস্তানের জনগণ হতবাক। ভিডিওটিতে একজন সাবেক প্রধানমন্ত্রীকে কীভাবে অপমান করা হচ্ছে তা দেখা যাচ্ছে। ইমরান খান একজন জনপ্রিয় নেতা ও একটি বড় রাজনৈতিক দলের প্রধান।গত মঙ্গলবার (৯ মে) সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আল-কাদির ট্রাস্ট মামলায় ইসলামাবাদ হাইকোর্ট থেকে গ্রেপ্তার হন। বুধবার (১০ মে) আদালত তার আট দিনের রিমান্ড মঞ্জুর করেন। তোশাখানা মামলাতেও অভিযুক্ত হয়েছেন তিনি। সূত্র: জিও নিউজ