ঢাকা, সোমবার ১৩ই মে ২০২৪ , বাংলা - 

নাইক্ষ‍্যংছড়ির ২যুবক অপহরণ:মুক্তিপণ দাবি

এস এম রমজান আলী, বান্দরবান প্রতিনিধি।।ঢাকাপ্রেস২৪.কম

2023-02-20, 12.00 AM
 নাইক্ষ‍্যংছড়ির ২যুবক অপহরণ:মুক্তিপণ দাবি

ঈদগাঁও-ঈদগড় সড়কে যাত্রীবাহী সিএনজি থামিয়ে সড়কে ব‍্যারিকেড সৃষ্টি করে লুটপাট চালিয়ে ২যুবককে অপহরণ করেছেন দূর্বৃত্তরা।ঘটনাটি ঘটেছে  ঈদগড়-ঈদগাঁও সড়কের ভোমারিয়া ঘোনা এলাকায় গর্জন বাগান এলাকায়। অপহরণের দুই ঘণ্টা পর রাত সোয়া ১২টার দিকে জনপ্রতি ৩লাখ করে ২জনের কাছ থেকে মোট ৬লাখ টাকা মুক্তিপণ দাবি করে ফোন দেন তাদের পরিবারের কাছে। অপহৃত যুবকদের পরিবার জানিয়েছেন ,অপহরণকারী চক্রের সদস্যরা অপহৃতদের মোবাইল থেকে বারবার টাকার জন্য ফোন দিয়ে আসছেন। মুক্তিপণ না দিলে হত্যার হুমকিও দেওয়া হয়েছে।

 

অপহৃতরা হলেন নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের তোফান আলী পাড়া গ্রামের আবদুল গফুরের ছেলে আবু তাহের(২৪) ও ছৈয়দুল হকের ছেলে রিফাত(২৩)।

 

আবু তাহের ও রিফাতের পরিবারের দাবি,শুক্রবার রাতে ঈদগাঁও বাজার থেকে সিএনজি যোগে আবু তাহের ও রিফাত বাড়ির উদ্দেশ্যে ফিরছিল।

পথিমধ্যে ঈদগাঁও উপজেলার ঈদগড়-ঈদগাঁও সড়কের ভোমারিয়া ঘোনার ঢালায় পৌঁছলে ডাকাতদল ব্যারিকেড দিয়ে গাড়িটি গতিরোধ করে। এ সময় দুর্বৃত্তরা নাম পরিচয় শনাক্ত করে ওই দুই যুবককে অস্ত্রের মুখে অপহরণ করে পার্শ্ববর্তী পাহাড়ি এলাকায় নিয়ে যায়।

 

তারা আরও জানান, অপহরণের পর থেকে চক্রটি তাদের ব্যবহৃত মোবাইল থেকে পরিবারের সদস্যদের ফোন করে ৬লাখ টাকা মুক্তিপণ দাবি করে। তারা মুক্তিপণের এই টাকা প্রদানে অপারগতা প্রকাশ করলে দুজনের লাশ নিয়ে যাওয়ার কথা বলে হুমকি দেয় অপহরণকারীরা।

 

এ ঘটনায় ঈদগড়,বাইশারী ও ঈদগাঁও এলাকার সাধারণ মানুষ চরম উৎকন্ঠায় রয়েছে। তারা আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন।

 

এ বিষয়ে ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম কবির জানান, ডাকাতি ও অপহরণের বিষয়টি তিনি শুনেছেন। এলাকাটি ডাকাত কবলিত এবং খুবিই ঝুঁকিপূর্ণ। অপহৃত দুই যুবককে উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলেও তিনি জানান। 

এই রিপোর্ট পাঠানো পর্যন্ত অপহৃত যুবকদ্বয় উদ্বার হয় নি।