ঢাকা, রবিবার ১২ই মে ২০২৪ , বাংলা - 

শেরপুরে জাতীয় শোক দিবস পালিত

হামিদুর রহমান, শেরপুর সদর উপজেলা প্রতিনিধি ॥ ঢাকাপ্রেস২৪.কম

2022-08-15, 12.00 AM
শেরপুরে জাতীয় শোক দিবস পালিত

সারাদেশের ন্যায় শেরপুরে যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত হয়েছে। স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। এ উপলক্ষে ১৫ আগস্ট সোমবার সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, বেসরকারি ভবন ও সকল শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হয়। 

সকাল ৯টায় শেরপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে পুস্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি। 

এসময় জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী, জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) সাইয়েদ এ.জেড মোরশেদ আলী, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি, জেএন্ডএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও সাপ্তাহিক দৃশ্যপট’র প্রকাশক সম্পাদক মো. সাদুজ্জামান সাদী, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ শেরপুর জেলা ইউনিট কমান্ড সাবেক কমান্ডার এ.এস.এম নুরুল ইসলাম হিরো, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. নজরুল ইসলাম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ শেরপুর সদর উপজেলা কমান্ড সাবেক কমান্ডার অ্যাডভোকেট মো. মোখলেছুর রহমান আকন্দ, জেলা মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা আওয়ামী লীগ, জেলা যুবলীগ, জেলা স্বেচ্ছাসেবক লীগ, সদর উপজেলা আওয়ামী লীগ, জেলা ছাত্রলীগ, সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান শিক্ষাপ্রতিষ্ঠান পর্যায়ক্রমে পুস্পস্তবক অর্পণ করেন। পরে ১৫ আগস্টের কালো রাতে শহীদ হওয়া বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।  

সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপির নেতৃত্বে এক শোক র‌্যালি বের করা হয়।