ঢাকা, শুক্রবার ১০ই মে ২০২৪ , বাংলা - 

শেরপুরে জমিসহ ঘর পাচ্ছে আরো ১৬১ পরিবার

মুঞ্জুরুল হক, শেরপুর জেলা প্রতিনিধি ॥ ঢাকাপ্রেস২৪.কম

2022-07-21, 12.00 AM
শেরপুরে জমিসহ ঘর পাচ্ছে আরো ১৬১ পরিবার

মুজিব শতবর্ষ উপলক্ষে সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩য় পর্যায় (২য় ধাপে) ২৬ হাজার ২২৯টি পরিবারকে ২১ জুলাই জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে শেরপুর জেলার সদর উপজেলাসহ পাঁচ উপজেলায় আরো ১৬১টি ভূমিহীন ও গৃহহীন পরিবার জমিসহ ঘর হস্তান্তর করা হবে।  ২০ জুলাই বুধবার সকাল সাড়ে ১১টায় শেরপুর জেলা প্রশাসক কার্যালয় সম্মেলন কক্ষ রজনীগন্ধায় জেলা প্রশাসক সাহেলা আক্তারের সভাপতিত্বে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। 

প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক সাহেলা আক্তার বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত সারাদেশে কোন ভূমিহীন ও গৃহহীন থাকবেনা। পর্যায়ক্রমে এসব গৃহহীনদের জন্য সারাদেশের প্রতি জেলায় ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর প্রদান করা হবে। এরই ধারাবাহিকতায় ৩য় পর্যায় (২য় ধাপে) শেরপুর সদর উপজেলায় ৪৪টি, নকলা উপজেলায় ২৯টি, নালিতাবাড়ী উপজেলায় ৫৭টি, ঝিনাইগাতী উপজেলায় ১৫টি ও শ্রীবরদী উপজেলায় ১৬টি ঘরসহ ১৬১টি ঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার অন্যান্য জেলার সাথে একযোগে উদ্বোধন করবেন এবং ওইদিন সকল উপকারভোগীদের মধ্যে কবুলিয়ত দলিল, নামজারী খতিয়ান, ডিসিআর ও সকল কাগজ হস্তান্তর করা হবে। 

এসময় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তোফায়েল আহমেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন, শেরপুর সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল প্রমুখ। 

প্রেস ব্রিফিংয়ে শেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম আধার, সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সভাপতি আছাদুজ্জামান মোরাদ, সাধারণ সম্পাদক জিএইচ হান্নান, সাংবাদিক ইউনিয়ন শেরপুর জেলা শাখার সভাপতি মানিক দত্তসহ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।