ঢাকা, বুধবার ১৯ই জানুয়ারি ২০২২ , বাংলা - 

সাউথ বাংলা ব্যাংকের ১১ কর্মকর্তা বরখাস্ত

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-10-06
সাউথ বাংলা ব্যাংকের ১১ কর্মকর্তা বরখাস্ত

সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের ১১ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এর মধ্যে রয়েছেন দুজন উপ-ব্যবস্থাপনা পরিচালক, (ডিএমডি) বিভাগীয় প্রধান, চারজন শাখা ব্যবস্থাপক।ব্যাংকের পরিচালকদের মধ্যে পরস্পরবিরোধী দ্বন্দ্বের জেরে এ ঘটনা ঘটেছে বলে সংশ্লিষ্টরা জানান।

সম্প্রতি ব্যাংকের পর্ষদ চেয়ারম্যান হন আব্দুল কাদির মোল্লা। এর আগে ব্যাংকের প্রতিষ্ঠা থেকে টানা ৯ বছর চেয়ারম্যান ছিলেন এসএম আমজাদ হোসেন। বেনামে ঋণ নেওয়াসহ নানা ঋণ কেলেংকারী, অর্থ পাচারের অভিযোগে পর্ষদের তোপের মুখে পদত্যাগে বাধ্য হন তিনি।

নতুন চেয়ারম্যান দায়িত্ব নেওয়ার পর থেকেই তার এলাকার কর্মীদের মধ্যে ছাঁটাই আতঙ্ক বিরাজ করে। একাধিক কর্মকর্তার সঙ্গে কথা বলে এর সত্যতাও মিলেছে। যদিও কাদির মোল্লা নতুন চেয়ারম্যান নিযুক্ত হয়ে কোনো এলাকা বিশেষের কর্মী ছাঁটাই হবে না বলে গণমাধ্যমে বক্তব্য দিয়েছিলেন।  

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মকর্তা বলেন, যেসব অনিয়মের কারণ দেখিয়ে যে কর্মকর্তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে, কোনো কোনো ক্ষেত্রে সেসব ঋণ আগেই সমন্বয় হয়েছে অথবা ঋণের পরিমান সামন্যই।  সাময়িক বরখাস্ত হওয়া কর্মকর্তাদের মধ্যে রয়েছেন, উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মো. কামাল উদ্দীন, সফিউদ্দীন আহমেদ, ঋণ প্রশাসন বিভাগের প্রধান সালাউদ্দিন আহমেদ, (ইভিপি)।