ঢাকা, শুক্রবার ২৬ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

বাবুল-গায়ত্রীর পরকীয়ার জেরে মিতু হত্যা!

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-05-12, 12.00 AM
বাবুল-গায়ত্রীর পরকীয়ার জেরে মিতু হত্যা!

গায়ত্রী অমর সিং নামের এক নারীর সঙ্গে পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারের পরকীয়ার জেরেই মাহমুদা খানম মিতুকে হত্যা করা হয় বলে অভিযোগ করেছেন মিতুর বাবা মো. মোশারফ হোসেন।বুধবার (১২ মে) চট্টগ্রামের পাচঁলাইশ থানায় দায়ের করা মামলার এজাহারে এ অভিযোগ করেন তিনি। এজাহার সূত্রে জানা গেছে, বাবুল আক্তার অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কক্সবাজারে থাকার সময় গায়ত্রী নামে এক নারীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন। ওই নারী ইউনাইটেড ন্যাশনস হাই কমিশনার ফর রিফিউজিসের (ইউএনএইচসিআর) একজন কর্মকর্তা।

পরে ২০১৪-১৫ সালে বাবুল আক্তার যখন মিশনে সুদানে ছিলেন তখন তার স্ত্রী মাহমুদা খানম মিতু ওই প্রেমের বিষয়ে জানতে পারেন। এজাহারে উল্লেখ করা হয়, বাবুলের রেখে যাওয়া ফোনে গায়ত্রী ২৯ বার বিভিন্ন ম্যাসেজ দেন। সেগুলো দেখে মিতু তার ডায়েরিতে লিখে রাখেন। এছাড়া বাবুলকে উপহার দেওয়া গায়ত্রীর দু’টি বই পান মিতু। ওই বইয়ে গায়ত্রীর সঙ্গে সাক্ষাতের কথা বাবুল লিখে রেখেছেন বলে এজাহারে উল্লেখ করা হয়।

এজাহারে আরও বলা হয়, মিতু এই ‌‘অনৈতিক সম্পর্কের’ বিষয়ে প্রতিবাদ করলে তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতো বাবুল। নির্যাতনের বিষয়টি মিতু জানিয়েছিলেন বলে এজাহারে উল্লেখ করেন তার বাবা।তবে মিতুর বাবার এই অভিযোগ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি পুলিশ। মিতুর বাবার দায়ের করা এই মামলায় বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ করতে পাঁচদিনের রিমান্ডে নিয়েছে পিবিআই। মো. মোশারফ হোসেন তার মামলায় বাবুল আক্তার ছাড়াও সাতজনকে আসামি করেছেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় সড়কে খুন হন পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মিতু। পদোন্নতি পেয়ে পুলিশ সদরদফতরে যোগ দিতে ওই সময় ঢাকায় ছিলেন বাবুল। এর আগে তিনি চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশে কর্মরত ছিলেন। হত্যাকাণ্ডের পর নগরীর পাঁচলাইশ থানায় অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে মামলা করেন বাবুল আক্তার। তবে পুলিশ তদন্তে তার সম্পৃক্ততার গুঞ্জন ছিল আগে থেকেই। এরপর তিনি চাকরি থেকে অব্যাহতি নেন।