ঢাকা, সোমবার ৫ই জুন ২০২৩ , বাংলা - 

ঠাকুরগাঁওয়ে স্কাউটস দিবস পালিত

হুমায়ুন কবির ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ

2023-04-09
ঠাকুরগাঁওয়ে স্কাউটস দিবস পালিত

ঠাকুরগাঁওয়ে সারাদেশের ন্যায় “স্কাউটিং করবো স্মার্ট বাংলাদেশ গড়ব” এই প্রতিপাদ্যেকে সামনে রেখে দ্বিতীয়তম বাংলাদেশ স্কাউট দিবস পালিত হয়েছে।শনিবার (৮ এপ্রিল) সকাল ১০ টায় ঠাকুরগাঁও সদর উপজেলার ঢোলারহাট এস সি উচ্চ  বিদ্যালয়ের আয়োজনে স্কাউটস ও জাতীয় পতাকা উত্তোলন এবং জাতীয়  সংগীত পরিবেশনের মধ্য দিয়ে এ দিবসটির কার্যক্রম শুরু হয়।পরবর্তীতে স্কুলের স্কাউট ছাত্র-ছাত্রীদের নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালি কের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিদ্যালয়ের মাঠে এসে শেষ হয়।

পরে ওই মাঠে ঢোলারহাট এস সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মার্চেল্লো দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা স্কাউট কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস সদর উপজেলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান। প্রধান অতিথি তার বক্তব্যে স্কাউটস দিবস ও স্কাউট উৎপত্তির ইতিহাস ঐতিহ্য নিয়ে এবং বর্তমানে বাংলাদেশ স্কাউট দিবস উপলক্ষে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

 

আরো বক্তব্য রাখেন ঠাকুরগাঁও জেলা স্কাউট কমিটির সম্পাদক জাহিদুল ইসলাম স্বপ্বন,  ঢোলারহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অখিল চন্দ্র রায়, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান সীমান্ত কুমার বর্মন। 

এ ছাড়াও বিদ্যালয়ের সহ: প্রধান শিক্ষক প্রদীপ কুমার বর্মন, স্কাউট ইউনিট লিডার কুন্তী রানীসহ

অন্যান্য শিক্ষকবৃন্দ স্কাউটস গ্রুপের ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন।