ঢাকা, বৃহস্পতিবার ২৬ই জানুয়ারি ২০২৩ , বাংলা - 

কলাপাড়ায় ২০ কেজি হরিণের মাংস উদ্ধার

পটুয়াখালী জেলা প্রতিনিধি।। ঢাকাপ্রেস২৪.কম

2023-01-22
কলাপাড়ায় ২০ কেজি হরিণের মাংস উদ্ধার

পটুয়াখালীর কলাপাড়ায় অবৈধভাবে পাচারকালে ২০ কেজি হরিণের মাংসসহ দুই জনকে আটক করেছে পুলিশ।শুক্রবার (২০ জানুয়ারি) রাত ১১টার দিকে উপজেলার লতাচাপলী ইউনিয়নের আলীপুর সুলিজ এলাকার শিববাড়িয়া নদী থেকে তাদের আটক করা হয়। যা শনিবার (২১ জানুয়ারি) সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে বিষয়টি জানান মহিপুর থানা পুলিশ।আটকরা হলেন বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার রুস্তুম আলী হাওলাদারের ছেলে মাসুম বিল্লাহ হাওলাদার (৪৪) ও পটুয়াখালীর কুয়াকাটার ফুল মিয়া হাওলাদারের ছেলে হাসান হাওলাদার (৩৫)।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, আটকরা সংঘবদ্ধ হরিণ শিকারকারী চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে পরস্পর যোগসাজশে প্রশাসন এবং বন বিভাগের চোখ ফাঁকি দিয়ে সুন্দরবন থেকে হরিণ শিকার করে পাথরঘাটা, মহিপুর ও আশপাশের থানা এলাকাসহ বিভিন্ন এলাকায় হরিণের মাংস বিক্রি করতেন।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের জানান, হরিণের মাংস পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে আমাদের কয়েকটি টিম সতর্ক থাকে। পরে শিববাড়িয়া নদী এলাকায় থেকে একটি মাছ ধরার ট্রলারে তল্লাশি চালিয়ে কর্ক সিটের মধ্যে প্লাস্টিকের বস্তা ও পলিথিনে মোড়ানো বিশ কেজি হরিণের মাংস পাওয়া যায়। এ সময় দুই জনকে আটক করা হয়। পরে আজ সকালে তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।