ঢাকা, মঙ্গলবার ১৬ই আগস্ট ২০২২ , বাংলা - 

শেরপুরে প্রতিপক্ষের হামলায় নিহত ১ আহত ২

হামিদুর রহমান ।। শেরপুর সদর থানা সংবাদদাতা।। ঢাকাপ্রেস২৪.কম

2022-08-03
শেরপুরে প্রতিপক্ষের হামলায় নিহত ১ আহত ২

জমিসংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় মো. শাহজাহান (৬০) নামে এক কৃষক নিহত ও ২ জন আহত হয়েছেন। ৩ আগস্ট বুধবার সকালে সদর উপজেলার নলবাইদ গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মো. শাহজাহান সদর উপজেলার চরমোচারিয়া ইউনিয়নের নলবাইদ সোনালীবন্দ গ্রামের শামছুল হকের ছেলে। হামলায় আহতরা হলেন, নিহত শাহজাহানের ছেলে মো. কাজল (২৪) ও শাহজাহানের চাচাত ভাই ইমান আলী (৪০)। তাঁরা শেরপুর জেলা সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নলবাইদ সোনালীবন্দ গ্রামের কৃষক মো. শাহজাহানের সঙ্গে স্থানীয় মামুন ও মোস্তাকের বিরোধ চলে আসছিল। বুধবার সকাল ৮টার দিকে মামুন ও মোস্তাক কৃষক শাহজাহানের বর্গা নেওয়া জমিটি তাঁদের বলে দাবি করেন এবং ওই জমিতে হালচাষের চেষ্টা করেন। এসময় শাহজাহান, তাঁর ছেলে কাজল, চাচাত ভাই ইমান আলী তাঁদের বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে মামুন, মোস্তাক ও তাঁদের কয়েকজন সহযোগী সংঘবদ্ধ হয়ে লাঠি-সোটাসহ দেশিয় অস্ত্র নিয়ে শাহজাহানকে বেদম মারধর করেন। প্রতিপক্ষের হামলায় শাহজাহান, তাঁর ছেলে কাজল ও চাচাত ভাই ইমান আলী আহত হন। 

পরে আত্মীয়-স্বজন ও স্থানীয় লোকজন তাঁদেরকে উদ্ধার করে শেরপুর জেলা সদর হাসপাতালে নেওয়ার পথে শাহজাহান মারা যান। সংবাদ পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন ও নিহত শাহজাহানের লাশ উদ্ধার করেন।

সদর থানার উপপরিদর্শক (এসআই) মো. শফিকুর রহমান বুধবার দুপুরে বলেন, এঘটনার বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। নিহতের লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য লাশ জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পুলিশ ঘটনার সঙ্গে জড়িতদের আটকের চেষ্টা করছে।