ঢাকা, শনিবার ২০ই আগস্ট ২০২২ , বাংলা - 

এসি ল্যান্ডকে ঘুষ দিতে গিয়ে যুবক আটক

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-11-17
এসি ল্যান্ডকে ঘুষ দিতে গিয়ে যুবক আটক

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় সহকারী কমিশনারকে (ভূমি) ঘুষ দিতে গিয়ে মো. আতিকুর  রহমান (৩৫) নামে এক  যুবককে  আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।  ঘটনাটি ঘটেছে জেলার মঠবাড়িয়া উপজেলায়।আটক আতিকুর রহমান উপজেলার শাফা ইউনিয়নের ধানীশাফা গ্রামে।এ ঘটনায় মঙ্গলবার (১৬ নভেম্বর) রাতে ওই ব্যবসায়ীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে।
 
মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম বাদল এ তথ্য নিশ্চিত করে  জানান, পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাখাওয়াত জামিল সৈকত বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।  

মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, আটক ওই যুবক উপজেলার ধানীশাফা বাজারে ওষুধের ব্যবসা করতেন। ওই বাজারের সরকারি খাস জমিতে তার একটি দোকান ঘরের জন্য ভিটি রয়েছে। সম্প্রতি ওই ভিটিটি বন্দোবস্ত নেওয়ার জন্য তিনি ভূমি অফিসের দ্বারস্ত হন। এ বিষয়ে তিনি বিভিন্ন মাধ্যমে তদবির করান। একপর্যায়ে গত মঙ্গলবার রাত ৮টার দিকে ওই ভিটির বন্দোবস্ত পেতে উপজেলা সহাকারী কমিশনার (ভূমি) মো. সাখাওয়াত জামিল সৈকতকে ৫০ হাজার টাকা ঘুষ দিতে তার অফিসে যান এবং প্রস্তাব করেন। এ সময় সহকারী কমিশনার ওই টাকা নেওয়ার প্রস্তাবকে প্রত্যাখ্যান করলে তিনি আবারও টাকা নিয়ে কাজটি করে দিতে অনুরোধ করেন। একপর্যায়ে তাকে আটক করে থানা পুলিশে সোপর্দ করা হয়।