ঢাকা, মঙ্গলবার ২৩ই এপ্রিল ২০২৪ , বাংলা - 

৩ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ-ভারত ফ্লাইট চালু

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-08-28, 12.00 AM
৩ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ-ভারত ফ্লাইট চালু

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন স্থগিত থাকার পর এয়ার বাবল চুক্তির আওতায় ৩ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ-ভারত ফ্লাইট পুনরায় শুরু হবে। ভারতের সিভিল এভিয়েশন মন্ত্রণালয় ফ্লাইট চালুর এ প্রস্তাব দিয়েছে।তবে ট্যুরিস্ট ভিসা এখনই চালু হবে না। শুধুমাত্র চিকিৎসা, ব্যবসায়ী ও শিক্ষার্থীদের জন্য চালু থাকবে ফ্লাইটগুলো। শনিবার (২৮ আগস্ট)  বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকে (বেবিচক) পাঠানো চিঠিতে এয়ার বাবল চুক্তির আওতায় ফ্লাইট চালুর এই প্রস্তাব পাঠায় ভারত।

ভারতের সিভিল এভিয়েশন মন্ত্রণালয় জানিয়েছে, ভারত তাদের তিনটি এয়ারলাইন্সকে সপ্তাহে ৭টি ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে। এর মধ্যে স্পাইস জেট ৩টি, এয়ার ইন্ডিয়া ২টি ও ইন্ডিগোর ২টি ফ্লাইট চালুর প্রস্তাব রয়েছে। এবার ফ্লাইট চালু হলে কোয়ারেন্টাইন থাকবে না, তবে ট্যুরিস্ট ভিসা বন্ধ থাকবে। ভ্যাকসিন গ্রহণও বাধ্যতামূলক নয়।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এয়ার বাবলের আওতায় ২০ আগস্ট থেকে ভারতের সঙ্গে আকাশপথে যোগাযোগ চালুর কথা জানিয়েছিলেন। তবে কোন কারণে ফ্লাইট চালু হয়নি। যদিও বাংলাদেশ বিমান ও ইন্ডিগো তাদের ফ্লাইট সূচি প্রকাশ করেছিল।উল্লেখ, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের কারণে গত এপ্রিল মাস থেকে ভারত-বাংলাদেশ ফ্লাইট স্থগিত হয়েছিল।