ঢাকা, শুক্রবার ২৯ই মার্চ ২০২৪ , বাংলা - 

একদিনে ৩০৬ ডেঙ্গু রোগী , মৃত্যু ৪

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-08-18, 12.00 AM
একদিনে ৩০৬ ডেঙ্গু রোগী , মৃত্যু ৪

দেশে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যেই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত কমপক্ষে আরও ৩০৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে।চলতি বছরে এ পর্যন্ত দেশে ডেঙ্গু সংক্রমণে ৩০ জন মারা গেছেন। এর মধ্যে জুলাই মাসে ১২ জন ও আগস্টে ১৮ জন মারা গেছেন। বুধবার (১৮ আগস্ট) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩০৬ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এর মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ২৭৩ জন এবং ঢাকার বাইরে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৩৩ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমােট ভর্তি হওয়া রােগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৯৩ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ১১০ জনসহ অন্যান্য বিভাগে বর্তমানে রােগী ভর্তি আছেন ৮৩ জন।

প্রতিবেদনে বলা হয়, গত ১ জানুয়ারি থেকে আজ (১৮ আগস্ট) পর্যন্ত হাসপাতালে সর্বমােট রােগী ভর্তি হয়েছে ৬ হাজার ৯৫৬ জন। তাদের মধ্য থেকে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড় পেয়েছেন পাঁচ হাজার ৭৩৩ জন রোগী।