ঢাকা, বৃহস্পতিবার ৯ই মে ২০২৪ , বাংলা - 

মা হওয়ার খবর নিজেই জানেন না নোবেলের স্ত্রী

স্টাফ রিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

2021-07-01, 12.00 AM
মা হওয়ার খবর নিজেই জানেন না নোবেলের স্ত্রী

“আলহামদুলিল্লাহ। হয়তো আমরা মা-বাবা হতে চলেছি। আমি এবং আমার সহধর্মিনীর জন্য দোয়া করবেন।” গত ২৮ জুন নিজের ভেরিফায়েড পেজে এমনই একটি পোস্ট করে বাবা হওয়ার খবরটি ভক্তদের সঙ্গে শেয়ার করেছিলেন সংগীতশিল্পী মাইনুল আহসান নোবেল। এ কারণে অবশ্য বেশ সমালোচিতও হতে হয়েছিলো নোবেলকে। কেননা তিনি তার পোস্টে ‘হয়তো’ শব্দটি ব্যবহার করেছিলেন।

এরইমধ্যে প্রকাশ্যে এলো নতুন একটি তথ্য। মা হওয়ার বিষয়টি নাকি নিজেই জানেন না নোবেলের স্ত্রী মেহরুবা সালসাবিল। সম্প্রতি নিজের ফেসবুক পেজ থেকে লাইভে এসে এমনটা নিজেই জানালেন মেহরুবা।

ওই লাইভে তিনি বলেন, ‘হঠাৎ আমার বন্ধুরা আমাকে একটি ইনবক্স করতে থাকে। এরপরই আমি নোবেলের করা পোস্টটির বিষয়ে জানতে পারি। সেখান থেকেই আমি প্রথম জানতে পারলাম আমি নাকি মা হতে যাচ্ছি। সবকিছুই ঠিক আছে। কিন্তু আমি তো প্রেগন্যান্টই না। ওই স্ট্যাটাস দেখার পর প্রথম জানলাম আমি নাকি মা হতে যাচ্ছি। এরপর আমি অনবরত নোবেলের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করি এটি জানার জন্য ও এই স্ট্যাটাসটি কেনো দিলো। কিন্তু তাকে কোনভাবেই পাইনি। পরে নোবেলের এক ছোট ভাইকে ফোন দিয়ে বলি সে যেনো নোবেলকে বলে আমার সঙ্গে যোগাযোগ করতে। তারপরও সে কোনো যোগাযোগ করেনি আমার সঙ্গে। কিন্তু ততক্ষণে আমার ফ্যামিলি, আত্মীয় ও বন্ধুরা আমাকে ফোন দিয়ে শুভকামনা জানাতে শুরু করেছেন। তারা আমাকে এটা সেটা জিজ্ঞাসা শুরু করেছিলেন। তবে তাদের কী উত্তর দিবো যখন কিনা আমি প্রেগন্যান্টই না।”

যোগ করে মেহরুবা আরও বলেন, “যদি এমন হয় সামনে নোবেলের কোনো গান আসছে যার প্রচারণার জন্য এই কাজটি করেছে সে। কিন্তু মাতৃত্ব এমন একটি বিষয় যা নিয়ে কোনো ধরনের মজা করা যায় না। এটি এক ধরনের অপরাধ। সে আমার কাছের একজন মানুষ। তিনি যে কাজটি করেছেন সে কারণে আমি বেশ লজ্জিত।”
মেহরুবা সালসাবিল

লাইভে একজন মন্তব্য করে বলেন, নোবেল ভাইয়া এমন করতেছে কেনো? এর জবাবে মেহরুবা বলেন, “নোবেল কেনো এমন করছে সেটি তো আমারও প্রশ্ন। কেনো এই মিথ্যা প্রচারণা করছে? যদি তার কোনো নতুন গানও আসে সামনে তবুও সে এ ধরনের কাজ করতে পারে না।”

লাইভে আসার পরও নিজের ফেসবুক পেজে দুটি স্ট্যাটাস শেয়ার করেছেন মেহরুবা। যেখানে তিনি লিখেছেন, “মাতৃত্ব ব্যাপারটা একটা মেয়ের জন্য সম্মানের ও পরম ভালোবাসার। আর এরকম একটা সেনসিটিভ ইস্যু নিয়ে মিথ্যা কাহিনি বানিয়ে গান প্রমোশন করা অপরাধের সমতুল্য।”
মেহরুবা সালসাবিল

আরেকটিতে লিখেছেন, “আমি খুবই লজ্জিত এবং আমার জানা নেই কেনো বলা হয়েছে যে হয়তো আমি প্রেগন্যান্ট ইভেন এ ব্যাপারে আমি নোবেলের সাথে যোগাযোগ করার চেষ্টা করেছি কিন্তু সে করেনি। আমি প্রেগন্যান্ট নই এবং এ মিথ্যাচারের ঘটনায় আমি লজ্জিত।”

গত বছরের ৭ মার্চ প্রেমিকা মেহরুবা সালসাবিলের সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন মাইনুল আহসান নোবেল।