ঢাকা, শনিবার ২৮শে মার্চ ২০২০ , বাংলা - 

২১জানুয়ারী থেকে ২৩ তারিখ পর্যন্ত শৈত্যপ্রবাহ

ষ্টাফরিপোর্টার।।ঢাকাপ্রেস২৪.কম

রবিবার ১৯শে জানুয়ারী ২০২০ সন্ধ্যা ০৭:৪১:০৯

জানুয়ারি শেষে মাঘের প্রথমার্ধে দেশের উপর দিয়ে আরেকটি শৈত্যপ্রবাহ বয়ে যাবে। শৈত্যপ্রবাহের আগে আগামী ২১ জানুয়ারি (মঙ্গলবার) থেকেই তাপমাত্রা কমতে শুরু করবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।গত দু’দিনে তাপমাত্রা খানিকটা বেড়ে গেলেও রোববার (১৯ জানুয়ারি) বিকেল থেকে উত্তর-পশ্চিম দিকের বাতাস শুরু হয়েছে। এরসঙ্গে কুয়াশাও পড়া শুরু হয়।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবতাব উদ্দীন বলেন, আগামী ২১ তারিখের পর থেকে তাপমাত্রা কমতে শুরু করবে। এরপর মৃদু থেকে মাঝারি ধরনের একটি শৈত্যপ্রবাহ বয়ে যাবে। সেটি ২-৩ দিন থাকতে পারে।

আবহাওয়া অফিস জানায়, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি ধরনের কুয়াশার আভাস রয়েছে। আর রোববার রাত থেকে তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমে যাবে।

আগামী তিনদিনে আবহাওয়ার অবস্থায় বলা হয়, এই সময়ে রাতের তাপমাত্রা আরো হ্রাস পাবে। অর্থাৎ আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত তাপমাত্রা নিম্নমুখি থাকবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।এদিন সিলেটের শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন ১২ ডিগ্রি সেলসিয়াস এবং ঢাকায় রেকর্ড করা হয় ১৬.৪ ডিগ্রি সেলসিয়াস।এর আগে জানুয়ারিতে দেশের উপর দিয়ে দু’টি শৈত্যপ্রবাহ বয়ে যায় বলে জানিয়েছে আবহাওয়া অফিস।