ঢাকা, রবিবার ২৬শে জানুয়ারী ২০২০ , বাংলা - 

মাগুরায় ১০ জয়িতাকে সম্মাননা প্রদান

মোহাম্মদ ইমাম জাফর ,মাগুরা প্রতিনিধি:

মঙ্গলবার ১০ই ডিসেম্বর ২০১৯ সকাল ১০:২৭:০৩

মাগুরায় বেগম রকেয়া দিবস উপলক্ষে আজ  সোমবার দুপুরে বারোটায় ১২ জয়িতাকে সম্মাননা দিয়েছে জেলা মহিলা বিষয়ক  অধিদপ্তর।এরমধ্যে জেলা পর্যায়ে পাঁচজন এবং সদর উপজেলার ৫ জনসহ মোট ১০ জন  জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়। অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী,  শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য, সফল জননী,নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে  নতুন উদ্যমে জীবন শুরু করা নারী ও সমাজ উন্নয়ন সাফল্য অর্জনকারী নারী এই  পাঁচ বিভাগে ১০ জয়িতাকে সম্মাননা দেওয়া হয়।

 সদর  উপজেলার জয়িতা নির্বাচিত হয়েছেন মিনতি রানী দত্ত, সাবিনা ইয়াসমিন মেরি,  শিউলী খাতুন, মাগুরা সদর উপজেলা পর্যায়ে জয়িতা নির্বাচিত হয়েছেন   রেহেনা খাতুন, শিরিন সুলতানা রকেয়া বাশার এবং শামীমা সুলতানা।

বেগম  রোকেয়া দিবস উপলক্ষে শহরে এক বর্ণাঢ্য রেলি আয়োজন শেষে স্থানীয়  আসাদুজ্জামান মিলনায়তনে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জেলা প্রশাসনের  উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।সভায় সভাপতিত্ব করেন মাগুরা জেলা  প্রশাসক আশরাফুল আলম।অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ প্রশাসক ও  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুন্ডু ,জেলা মহিলা বিষয়ক  অধিদপ্তরের উপ-পরিচালক ফাতেমা জোহুরা ,জেলা প্রশাসক (সার্বিক )আফাস  উদ্দিন,অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম ,সদর উপজেলা চেয়ারম্যান আবু  নাসের বাবলু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান ,সাবেক অধ্যক্ষ  মাহবুবুর রহমান খান ,জাতীয় মহিলা সংস্থা মাগুরা শাখা সভানেত্রী নাজমা  পারভীন প্রমুখ।

আলোচনা  শেষে যদি তাদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেন অতিথিবৃন্দ এছাড়া  সদর উপজেলার ৪১ স্বেচ্ছাসেবী মহিলা সমিতির সভানেত্রী দের হাতে ৭ লাখ ৬০  হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।