ঢাকা, শুক্রবার ১৫ই নভেম্বর ২০১৯ , বাংলা - 

তুর্কি বাহিনীর হাতে বাগদাদীর বোন আটক

আন্তর্জাতিক ডেস্ক।।ঢাকাপ্রেস২৪.কম

মঙ্গলবার ৫ই নভেম্বর ২০১৯ সকাল ১১:২৮:৪৩

তুরস্কের হাতে আটক হয়েছেন নিহত আইএস নেতা আবু বকর আল বাগদাদীর বোন রাসমিয়া আওয়াদ।সোমবার (৪ নভেম্বর) সিরিয়ার উত্তরাঞ্চলীয় শহর আজাজে অভিযান চালিয়ে তাকে আটক করে তুর্কি বাহিনী। তুরস্কের এক জ্যেষ্ঠ কর্মকর্তার বরাতে আন্তর্জাতিক বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, আজাজে অভিযানের সময় একটি কন্টেইনারের ভেতর থেকে আটক করা হয় সাবেক আইএস প্রধানের বোন রাসমিয়া, তার স্বামী ও আরেক আত্মীয়কে।

ওই কর্মকর্তা বলেন, বাগদাদীর আটক স্বজনদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আশা করি, তাদের কাছ থেকে আইএসের অভ্যন্তরীণ কার্যক্রমের খবর জানা যাবে। গত ২৬ অক্টোবর সিরিয়ার ইদলিবে মার্কিন সেনা অভিযানকালে আত্মঘাতী বোমা বিস্ফোরণে তিন শিশু সন্তানসহ নিহত হন জঙ্গিনেতা বাগদাদী।

আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়, মার্কিন সেনাদের হামলার মুখে সুড়ঙ্গের ভেতর দৌড়ে পালান বাগদাদী, সঙ্গে তিন শিশুসন্তানকেও টেনে নিয়ে যান তিনি। তাদের মার্কিন সেনাবাহিনীর কুকুর ধাওয়া করেছিল। এসময় ভেতর থেকে অনবরত চিৎকার ও কান্নার আওয়াজ শোনা যাচ্ছিল। একপর্যায়ে তারা এমন এক জায়গায় পৌঁছান, যেখান থেকে পালানোর কোনো উপায় ছিল না। সেসময় গায়ে থাকা সুইসাইড ভেস্টে বিস্ফোরণ ঘটান এই আইএস নেতা।